সিটি কাউন্সিলরদের সাথে সিলেট ডায়াবেটিক সমিতির মতবিনিময়ে বক্তারা ॥ কিবরিয়ার প্রকৃত খুনীদের চিহ্নিত করে মেয়র আরিফকে অব্যাহতি দেওয়া হউক

64

City -30.11.14-002বাঙালি জাতির গর্বিত সন্তান, সিলেটবাসীর অহংকার, জাতীয় ও আন্তর্জাতিক খ্যাতিমান  অর্থনীতিবিদ, কূটনীতিবিদ, সাবেক সফল অর্থমন্ত্রী, জননন্দিত ব্যক্তিত্ব শাহ এ.এস.এম কিবরিয়াকে সুপরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। ইতিমধ্যে দীর্ঘ দশ বছর অতিক্রান্ত হলেও অদ্যাবধি নির্মম, নিষ্ঠুর এ হত্যাকান্ডে বিচার হয়নি। দুঃখজনক হলেও সত্য বিগত সময়কালে বার বার তদন্ত প্রতিবেদন আদালতে দাখিল হলেও ত্র“টি জনিত কারণে তা আমলে নেয়া হয়নি। মরহুম কিবরিয়া পরিবারের পক্ষ থেকেও এ ব্যাপারে আপত্তি ছিলো। সম্প্রতি এ মামলার তৃতীয় বারের মতো প্রদত্ত চার্জশীট বা তদন্ত প্রতিবেদনে সমগ্র সিলেটবাসী তথা দেশবাসীকে হতবাক করে মামলার অন্যতম আসামী হিসেবে সিলেট সিটি কর্পোরেশনের জননন্দিত মেয়র আরিফুল হক চৌধুরীকে সংযুক্ত করা হয়েছে। আংশিক আপত্তি সহ মন্দের ভালো বলে মরহুম কিবরিয়া পরিবারের পক্ষ থেকে উক্ত চার্জশীট বা তদন্ত প্রতিবেদন সম্পর্কে মন্তব্য করা হয়েছে। এমতাবস্থায় সিলেটের সচেতন মহল তথা নগরবাসী মনে করে প্রকৃত খুনী ও দোষীদের আড়াল করে বার বার দাখিলকৃত তদন্ত প্রতিবেদন জনমনে সন্দেহ ও অবিশ্বাস সৃষ্টি করছে। ঐসব বিতর্কিত তদন্ত প্রতিবেদন বা চার্জশীট প্রকারন্তরে অপরাধীচক্র ও খুনীদের রক্ষা করছে। ন্যায়বিচার তথা আইনের শাসন প্রতিষ্ঠার অঙ্গীকারে আবদ্ধ ক্ষমতাসীন সরকারের কাছে আমাদের দাবী, জরুরী ভিত্তিতে বিশেষ উদ্যোগ গ্রহণ করে প্রয়োজনে বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে হত্যাকারী খুনীদের চিহ্নিত করে সর্বোচ্চ শাস্তি প্রদানে ব্যবস্থা গ্রহণ করা হোক এবং সিলেট সিটি কর্পোরেশনের নন্দিত মেয়রকে আইনানুগভাবে মামলার আসামী থেকে অব্যাহতি প্রদান করা হোক।
সম্প্রতি সাবেক অর্থমন্ত্রী শাহ এ.এস.এম. কিবরিয়া হত্যা মামলার অন্যতম আসামী হিসেবে সিলেট ডায়াবেটিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র মোঃ আরিফুল হক চৌধুরীকে তৃতীয়বারের মতো প্রদত্ত তদন্ত প্রতিবেদন বা চার্জশীটে সংযুক্ত করায় সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলরদের সাথে সিলেট ডায়াবেটিক সমিতি’র নির্বাহী কমিটির মতবিনিময় সভায় উপস্থিত ব্যক্তিবর্গ উপরোক্ত অভিমত প্রকাশ করে বক্তব্য প্রদান করেন।
সিলেট ডায়াবেটিক সমিতির সহ-সভাপতি ডাঃ মোঃ আলতাফুর রহমানের সভাপতিত্বে সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও অন্যতম প্যানেল মেয়র এডভোকেট সালেহ আহমদ চৌধুরীর পরিচালনায় গত ৩০ নভেম্বর রবিবার রাত ৮ টায়, সিলেট ডায়াবেটিক সমিতির সভাকক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ গ্রহণ করেন যথাক্রমে সিলেট ডায়াবেটিক সমিতি’র সাধারণ সম্পাদক লোকমান আহমদ, সমিতির কোষাধ্যক্ষ এম.এ.মান্নান, সমিতির যুগ্ম কোষাধ্যক্ষ শিবব্রত ভৌমিক (চন্দন), সমিতির কার্যকরি কমিটির সদস্য ডাঃ শিব্বির আহমদ শিবলী, মোঃ মঈন উদ্দিন চৌধুরী, মুজিবুর রহমান শওকত, আফতাব চৌধুরী (সাংবাদিক), নাজনীন হোসেন, সৈয়দ সুজাত আলী (সাংবাদিক), মোঃ জামাল ইয়াকুব, মোঃ ইমরান চৌধুরী। কাউন্সিলরদের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন যথাক্রমে এডভোকেট ছালেহ আহমদ চৌধুরী, ফরহাদ হোসেন চৌধুরী শামীম, রেজওয়ান আহমদ, এ বি এম জিল্লুর রহমান উজ্জ্বল, মো: রাজিক মিয়া, মোহাম্মদ ছয়ফুল আমিন বাকের, সোহেল আহমদ রিপন, সৈয়দ তৌফিকুল হাদী, আব্দুল মুহিত জাবেদ প্রমুখ।
মতবিনিময় সভার শুরুতে সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলরদের পক্ষ থেকে অন্যতম প্যানেল মেয়র কাউন্সিলর এডভোকেট সালেহ আহমদ চৌধুরী ও কাউন্সিলর ফরহাদ হোসেন চৌধুরী বক্তব্য প্রদান করে বলেন আমরা সিলেট সিটি কর্পোরেশনের সম্মানিত নগরবাসীর নির্বাচিত প্রতিনিধি, বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর। দেশ-বিদেশের সকল মহল জানেন সিলেট সিটি কর্পোরেশনের বর্তমান পরিষদ মেয়াদকালের মাত্র এক বছর সাম্প্রতিক সময়ে অতিক্রম করেছে। বিগত এ সময়কালে নগরবাসীর কাক্সিক্ষত প্রত্যাশা পূরণের লক্ষ্যে আমরা নির্বিকার চিত্তে বলবো… ইতিমধ্যে আমরা নগরবাসীর আস্থা অর্জনের ভিত্তি রচনা করতে পেরেছি। নগরবাসীর প্রত্যাশা পূরণে আমরা আমাদের সকল কার্যক্রম অব্যাহত রেখেছি। সিলেট শহরের যানজট নিরসন, জলাবদ্ধতা দূরীকরণ, ফুটপাত দখলমুক্তকরণ, নগরীর সৌন্দর্য্য বর্ধন, রাস্তা ঘাটের উন্নয়ন ও সংস্কার, পানীয় জলের ব্যবস্থা, সহনীয় হোল্ডিং ট্যাক্স, লোড শেডিং নিয়ন্ত্রণ ইত্যাদি ক্ষেত্রে পাহাড়সম সমস্যা ও সংকট থেকে উত্তরণের জন্য পর্যায়ক্রমিক কাজের মাধ্যমে বিশ্বাসযোগ্যতা অর্জন করে চলেছি। নগরবাসীর প্রদত্ত পবিত্র আমানত রক্ষা ও তা জনস্বার্থে কাজে লাগানোর অঙ্গীকার নিয়েই আমাদের এমনতরো এগিয়ে চলা নগরবাসীর প্রত্যাশা পূরণে ২৭টি ওয়ার্ডের নির্বাচিত কাউন্সিলর ও ৯ জন মহিলা কাউন্সিলরদের সমন্বয়ে পরিচালিত সিলেট সিটি কর্পোরেশন পরিষদের প্রধান ব্যক্তিত্ব, নগরবাসীর জনপ্রিয় ভোটে নির্বাচিত, সকল উন্নয়ন কার্যক্রমের রূপকার এবং তা বাস্তবায়নে অতন্দ্র প্রহরীর ন্যায় সকল ক্ষেত্রে স্ব-শরীরে উপস্থিত থেকে উন্নয়ন কার্যক্রম পরিচালনাকারী নির্ভীক সিপাহসালার হচ্ছেন, আমাদের নগরপিতা, ‘পরিবর্তন ও উন্নয়ন’ কর্মসূচীর রূপকার, জননন্দিত ব্যক্তিত্ব  আরিফুল হক চৌধুরী। বিজ্ঞপ্তি