কমলগঞ্জে ২০টি শিক্ষা প্রতিষ্ঠানে ৩৫০০ বই বিতরণ করেছে দি এশিয়া ফাউন্ডেশন

60

Pic---Kamalgonjকমলগঞ্জ থেকে সংবাদদাতা :
দি এশিয়া ফাউন্ডেশন বাংলাদেশ ও এমপাওয়ারমেন্ট এন্ড হিউম্যান ডেভেলপমেন্ট সোসাইটির যৌথ উদ্যোগে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ২০টি শিক্ষা প্রতিষ্ঠানে বিনামূল্যে ৩৫০০ বই বিতরণ করা হয়েছে। দি এশিয়া ফাউন্ডেশনের অর্থায়নে ৪ লক্ষাধিক টাকা মূল্যবানের বই বিতরণী অনুষ্ঠান গত বুধবার বিকেল সাড়ে ৩টায় কমলগঞ্জ উপজেলার দয়াময় সিংহ উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে সন্ধ্যায় এলাকার লোক সংস্কৃতিকে জনগণের সামনে তুলে ধরার জন্য এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
দি এশিয়া ফাউন্ডেশন বাংলাদেশ বুকস ফর এশিয়া এর প্রোগ্রাম কো-অর্ডিনেটর শুক্লা দে’র সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাহিদুল ইসলাম মিঞা, আমেরিকার ষ্টিভ ব্রাকিয়া, এমপাওয়ারমেন্ট এন্ড হিউম্যান ডেভেলপমেন্ট সোসাইটির (ইএইচডিএস) ডেপুটি কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ মিস সারা টেইলন, সিইও এবং চেয়ারম্যান মোছাম্মদ বদরুন্নেছা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জাহাঙ্গীর আলম, কমিউনিটি লিডার ইঞ্জিনিয়ার আব্দুল মজিদ চৌধুরী, দয়াময় সিংহ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রভাত কুমার সিংহ।
অনুষ্ঠানে অতিথিরা জ্ঞানের বাহক হিসেবে বইয়ের গুরুত্ব, ছাত্র-ছাত্রী ও শিক্ষকবৃন্দের বই পড়ার অভ্যাস গড়ে তোলার মাধ্যমে শিক্ষা প্রসার ও শিক্ষা প্রতিষ্ঠানে নারী শিক্ষা বিস্তারের লক্ষ্যে প্রচারণার উপর গুরুত্ব আরোপ করেন।