সেতু পরিদর্শনকালে মন্ত্রী ওবায়দুল কাদের ॥ কাজিরবাজার সেতু হবে সিলেটবাসীর জন্য বিজয় দিবসের উপহার

57

Untitled-1111111স্টাফ রিপোর্টার :
শিডিউল পেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেট নগরীর কাজিরবাজার সেতু উদ্বোধন করবেন বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল বৃহস্পতিবার সকালে সেতুটি পরিদর্শনকালে তিনি এ কথা বলেন। এর আগে গত ১৫ মে সেতুটি পরিদর্শনকালে মন্ত্রী বলেছিলেন, কাজিরবাজার সেতু হবে সিলেটবাসীর জন্য বিজয় দিবসের উপহার। কিন্তু, আগামী ১৬ ডিসেম্বর বিজয় দিবসের আগে ব্রীজটি উদ্বোধনের বিষয়টি স্পষ্ট করেননি মন্ত্রী।
মন্ত্রী বলেন,  মূল সেতুর কাজ এরই মধ্যে শেষ হয়েছে। মূল সেতুর কাজ শেষ হওয়া মানেই এটি উপহার। তবে, খাদ্য বিভাগের একটি গুদামের কারণে দক্ষিণ পার্শ্বের সংযোগ সড়কের কাজ শুরু করা যাচ্ছে না। এ নিয়ে খাদ্যমন্ত্রীর সাথে আলাপ হয়েছে। গুদামটি অপসারিত হলেই দক্ষিণ পার্শ্বের সংযোগ সড়কের কাজ শেষ হবে।
সেতু পরিদর্শনকালে সাংবাদিকদের ব্রিফিংকালে মন্ত্রী বলেন, জনগণই এ সরকারকে বৈধতা দিয়েছে। বিএনপি এ সরকারকে বৈধতা দেয়ার কেউ নয় বলে মন্তব্য করেন তিনি। এ প্রসঙ্গে তিনি বলেন, একটি দল সরকারকে বৈধতা দিতে পারে না, আবার অবৈধও বলতে পারে না। সরকারকে বৈধতা দেবে জনগণ। ওবায়দুল কাদের বলেন, ১০ম জাতীয় সংসদ নির্বাচনে যদি বিএনপি অংশগ্রহণ করতো এবং সংসদে গিয়ে আমাদের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনে অবৈধ বলত- তাহলে ঠিক তা ছিল। তিনি বলেন, বিএনপির আন্দোলনে জনগণ সাড়া দেয়নি বলেই তারা এখন নানা কথা বার্তা বলছে। তিনি বলেন, বিএনপি যে পরিবর্তনের কথা বলছে-এই পরিবর্তনের জন্য তাদেরকে আগামী নির্বাচন পর্যন্ত অপেক্ষা করতে হবে।
পদ্মা সেতু প্রসঙ্গে তিনি বলেন, বর্তমান বাস্তবতায় সেতুটি এখন আর কাল্পনিক কিছু নয়।
মন্ত্রী আরও বলেন, গত ১০ নভেম্বর থেকে সারাদেশে ফিটনেস বিহীন গাড়ি ও লাইন্সেস বিহীন চালকদের বিরুদ্ধে অভিযান শুরু হয়েছে। তাই এই অভিযানের অংশ হিসেবে আমি সিলেট সফরে এসেছি। বুধবার আমি সরেজমিনে ফিটনেস বিহীন গাড়ি ও লাইন্সেস বিহীন গাড়ির বিরুদ্ধে অভিযান চালিয়েছি।
সেতু পরিদর্শনকালে মন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক আব্দুজ জহির চৌধুরী সুফিয়ান, সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সাবেক সংসদ সদস্য সৈয়দা জেবুন্নেসা হক প্রমুখ।
মন্ত্রীর প্রচারপত্র বিলি : সিলেট নগরীতে দ্বিতীয় দিনের মতো ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে অভিযান চালিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় তিনি নগরীর বিভিন্ন রাস্তায় পায়ে হেঁটে বিলি করেন সচেতনতামূলক প্রচারপত্র। মন্ত্রী ব্যাটারিচালিত রিক্সা কারখানায় অভিযান চালিয়ে বেশ কিছু রিক্সা ও সরঞ্জামাদি জব্দ করেন। প্রচারপত্র বিলি শেষে তিনি নগরীর শেখঘাট এলাকার মালিক কমপ্লেক্সে একটি ব্যাটারিচালিত রিক্সা কারখানায় অভিযান চালান। সাফা এন্টারপ্রাইজ নামের এই কারখানায় ব্যাটারিচালিত রিক্সা তৈরী করতে দেখে মন্ত্রী গাড়ি থেকে নেমে অভিযান শুরু করেন। পরে ওই কারখানার মালামাল জব্দ করার জন্য পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন।