মহারাজকে নিয়ে সিলেটে মোটরসাইকেল শোভাযাত্রা ॥ উৎসবমুখর পরিবেশে শুরু ৩ দিনব্যাপী সিলেট বিভাগীয় নামহট্ট সম্মেলন

99

‘বড় সুখের খবর গাই। সুরভি-কুঞ্জেতে নামে হাট খুলেছে খোদ নিতাই।’-এই শ্লোগানকে সামনে রেখে উৎসব মুখোর পরিবেশে সিলেটে শুরু হয়েছে বিভাগীয় নামহট্ট সম্মেলন। আর এই সম্মেলনের মধ্যমনি ভারতের শ্রীধাম মায়াপুর থেকে সিলেটে এসে পৌঁছেছেন ইসকন নামহট্টের পরিচালক শ্রীমৎ গৌরাঙ্গ প্রেম স্বামী মহারাজ।
গতকাল বুধবার সন্ধ্যায় ঢাকা থেকে সিলেটে এসে পৌঁছলে নগরীর হুমায়ূন রশীদ চত্বরে ফুল ও মঙ্গলদ্বীপ দিয়ে তাকে বরণ করে নেন ইসকন সিলেটের নামহট্টে সদস্যরা। অর্ধশতাধিক মোটরসাইকেল শোভাযাত্রা সহকারে তাকে নিয়ে আসা হয় যুগলটিলাস্থ ইসকন মন্দিরে।
এ সময় উপস্থিত ছিলেন, কলকাতার নামহট্টের জেলা পরিদর্শক শ্রীপাদ ভাগবত কীর্তন দাস ব্রহ্মচারী, ভারতের শ্রীধাম মায়াপুর নামহট্টের কো ডিরেক্টর শ্রীপাদ পদ্মনেত্র দাস ব্রহ্মচারী, পশ্চিমবঙ্গের পূর্ব পশ্চিম মেদেনীপুর নামহট্টের কো-ডিরেক্টর শ্রীপাদ পরম দয়াল দাস ব্রহ্মচারী, ইসকন বাংলাদেশের সাধারণ সম্পাদক শ্রীপাদ চারুচন্দ্র দাস ব্রহ্মচারী, ইসকন সিলেটের অধ্যক্ষ নবদ্বীপ দ্বিজ গৌরাঙ্গ দাস ব্রহ্মচারী প্রমুখ।
এদিকে ইসকন নামহট্টের পরিচালক শ্রীমৎ গৌরাঙ্গ প্রেম স্বামী মহারাজ সিলেটে পৌঁছার পর রাতে ইসকন মন্দিরে ‘মনুষ্য জীবনের উদ্দেশ্য’ শীর্ষক সেমিনার শুরু হয়। এতে আলোচনা তুলে ধরেন পশ্চিমবঙ্গের পূর্ব পশ্চিম মেদেনীপুর নামহট্টের কো-ডিরেক্টর শ্রীপাদ পরম দয়াল দাস ব্রহ্মচারী।
এদিকে আজ বৃহস্পতিবার থেকে শুক্রবার সন্ধ্যা পর্যন্ত নানা অনুষ্ঠানমালার মধ্য দিয়ে নামহট্ট উৎসব পালিত হবে। এর মধ্যে রয়েছে, বৃহস্পতিবার সকাল ৮টায় ভারতের শ্রীধাম মায়াপুর নামহট্ট ইসকনের পরিচালক শ্রীমৎ গৌরাঙ্গ প্রেম স্বামী মহারাজের পরিবেশনায় শ্রীমদ্ভাগবত প্রবচন অনুষ্ঠিত হবে। এছাড়া সকাল সাড়ে ৯ টায় হরিনাম কীর্তন, ১০ টায় ‘নামহট্ট প্রচারে গৃহস্থ ভক্তের ভূমিকা ও করণীয়’ শীর্ষক সেমিনার, দুপুর ১২টায় বিয়ানীবাজার শ্রীবাস অঙ্গনে শ্রীবাস ঠাকুরের মহিমা কীর্তন, বিকেল ৪ টায় যুগলটিলা মন্দিরে গ্লোরিয়ার্স হরিনাম কীর্তন, বিকেল ৫ টায় ‘গৃহ বসে কৃষ্ণ ভজন’ শীর্ষক সেমিনার, সন্ধ্যে সাড়ে ৬ টায় ভজন কীর্তন, ৭টায় ভাগবতীয় প্রবচন ও রাত ৮টায় নামহট্ট বিনোদন শীর্ষক ম্যাগাজিন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
এছাড়া আগামীকাল শুক্রবার সকাল ৮ টায় গুরু গ্লোরিয়ার্স, সকাল সাড়ে ৯ টায় নামহট্ট বিভাগীয় সম্মেলন, সকাল ১০টায় সিলেট বিভাগের সকল নামহট্ট সদস্যদের পরিচিতি পর্ব ও প্রচার বিবরণী পেশ করা হবে। দ্বিতীয় অধিবেশনে বিকেল ৩ টায় কীর্তন মেলা, ৪ টায় ‘নামহট্ট প্রচারে প্রচারকগণের ভূমিকা’, ৫ টায় প্রশ্নোত্তর পর্ব, সন্ধ্যা ৭টায় শ্রী শ্রী গৌরসুন্দরের আরতি ও রাত ৮ টায় বৈদিক নাটকের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি টানা হবে।
তিন দিন ব্যাপী এই উৎসবে সকলের উপস্থিতি ও সার্বিক সহযোগিতা কামনা করেছেন ইসকন সিলেটের অধ্যক্ষ নবদ্বীপ দ্বিজ গৌরাঙ্গ দাস ব্রহ্মচারী। বিজ্ঞপ্তি