জ্ঞান-বিজ্ঞান ও প্রযুক্তির যুগে শিক্ষা ছাড়া কোন বিকল্প নেই ———–মোহাম্মদ আবু জাহিদ

30

South Surma Charman Pic 02দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবু জাহিদ বলেছেন, জ্ঞান, বিজ্ঞান ও প্রযুক্তির যুগে শিক্ষা ছাড়া কোন বিকল্প নেই। আমাদের নিজেদের মধ্যে দেশ প্রেম থাকতে হবে। দেশ প্রেম ছাড়া কোন জাতি ও দেশ উন্নতি করতে পারে না। বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়তে নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে এগিয়ে আসতে হবে। তিনি বলেন, নোংরা রাজনীতি পরিহার করে পড়া লেখা করে সঠিক দায়িত্বশীল রাজনীতি করতে হবে। তরুণ প্রজন্মই পারে বাংলাদেশকে বিশ্ব মাজারে উঁচু করে তুলে ধরতে।
দক্ষিণ সুরমার জালালপুরে গতকাল শনিবার ম্যান ম্যাকার আয়োজিত এসএসসি, এইচএসসি ও দাখিল উত্তীর্ণ কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন।
স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে ম্যান ম্যাকার কোচিং হোম আয়োজিত সংবর্ধনায় সভাপতিত্ব করেন জালালপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি প্রবীণ শিক্ষক নেছারুল হক চৌধুরী বুসতান। বাংলা শিক্ষক আব্দুল করিমের উপস্থাপনায় শুরুতে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের পরিচালক জুনেদ আহমদ।
অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব। বিশেষ অতিথির বক্তব্য রাখেন নর্থইস্ট বালাগঞ্জ কলেজের অধ্যক্ষ জিল্লুর রহমান সোয়েব, জালালপুর কলেজের সহকারী অধ্যাপক নেলী কর, শামসুন্নেছা উইমেন্স কলেজের অধ্যক্ষ আজহার আহমদ, জালালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা সোলাইমান হোসেন, শিক্ষানুরাগী কবি আখলাকুল আম্বিয়া বাতিন, শামসুন্নেছা গার্লস স্কুল এন্ড কলেজের সভাপতি কবির আহমদ, জালালপুর ইউনিয়ন পরিষদের সদস্য নুরুল ইসলাম। বিজ্ঞপ্তি