দক্ষিণ সুনামগঞ্জে বিভিন্ন অনুষ্ঠানে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী ॥ উন্নয়ন কর্মকান্ডে একটি মহল বাধা সৃষ্টি করতে চায়

51

Pic-South Sunamgonj, 21.11.2014 (02)দক্ষিণ সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
বাংলাদেশ সরকারের অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান বলেছেন, আওয়ামী লীগ সরকার গ্রাম বান্ধব সরকার, এ সরকারকে যত বার দেশের মানুষ ভোট দিয়ে নির্বাচিত করেছে তথ বারই গ্রামীণ জনগোষ্ঠির উন্নয়নের নিরলস ভাবে কাজ করেছে। তিনি বলেন, এই ধারাবাহিকতায় গত ৫ জানুয়ারীর নির্বাচনে বাংলাদেশ মানুষ আবারও আওয়ামী লীগকে ভোট দিয়ে রাষ্ট্র পরিচালনার জন্য দায়িত্ব দিয়েছে। আমরা ব্যাপক ভাবে গ্রামীণ অবকাটামো উন্নয়নে কাজ করছি। মন্ত্রী আরও বলেন, আমাদের উন্নয়ন কাজ দেখে এ দেশের কিছু মানুষ হরতাল ও বোমাবাজি করে সেই উন্নয়নের বাধা সৃষ্টি করতে চায়। তিনি বলেন, কাউকে দুপুরের খাবারের জন্য দাওয়াত দিলে সে তো দুপুরেই দাওয়াত খাওয়ার জন্য আসতে হবে, কিন্তু সে যদি রাতে এসে বলে সে দাওয়াত খেতে এসেছে, সে কি আর ঐ বাড়িতে খাবার পাবে? তিনি বলেন, বিএনপি এখন তাই বলছে। মন্ত্রী বলেন, নির্বাচনের আগে বিএনপি সহ সব দলকে নির্বাচনের জন্য আলোচনায় বসার দাওয়াত দিয়েছিল আওয়ামী লীগ, কিন্তু বিএনপি নেত্রী সেই দাওয়াতে আসেননি। এখন তিনি বলছেন নির্বাচনের কথা। মন্ত্রী আর বলেন, নির্বাচন সঠিক সমেয়েই হবে, এর আগে নয়।
গতকাল শুক্রবার বিকাল ৪টায় উপজেলার শিমুলবাক ইউনিয়ন আওয়ামী লীগ ও রামেশ্বর পুর বাজার কমিটির আয়োজনে রামেশ্বরপুর বাজারে সংবর্ধনা সভায় সংবর্ধিত প্রধান অতিথর বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।
শিমুলবাক ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গোলাম হায়দারের সভাপতিত্বে, উপজেলা ছাত্রলীগের যুগ্ম- আহ্বায়ক আসিকুর রহমান আসিকের পরিচালনায় সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী আবুল কালাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাও. তৈয়্যিবুর রহমান চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী আব্দুল হেকিম, সাধারণ স¤পাদক আতাউর রহমান।
সভায় আরও বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মাও. আব্দুল কাইয়ূম, শিমুলবাক ইউপি চেয়ারম্যান হাজী আব্দুল্লাহ মিয়া, শিমুলবাক ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক স¤পাদক মোশাহিদ আলী সহ প্রমুখ।
এর আগে এলজিইডি’র এসডিআরআইআইপি প্রকল্পের আওতায় সকাল ১০টায় অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, উপজেলার পূর্ব পাগলা ইউনিয়নের দামোধরতপী-ঘোড়াডুম্বুর রাস্তার ৩৮ লক্ষ টাকা ব্যয়ে ১কি.মি. পাকা কাজের উদ্বোধন করেন। সকাল সাড়ে ১০টায় পূর্ব পাগলা ইউনিয়নের পঞ্চগ্রাম মাদ্রাসার রাস্তায় খাড়ারাই গ্রামের রাস্তার উপর ১৪ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত আর সি সি বক্স কালভার্টের উদ্বোধন করেন। সকাল ১১টায় উপজেলার দরগাপাশা ইউনিয়নের সিচনী নতুন পাড়া জামে মসজিদের কাজের উদ্বোধন করেন মন্ত্রী।
এর পর সকাল সাড়ে ১১টায় দরগাপাশা ইউনিয়নের ৩৭ লক্ষ টাকা ব্যয়ে সিচনী দক্ষিণ রাস্তার ১ কি.মি. রাস্তা পাকা কাজের উদ্বোধন করেন। দুপুর ১২টায় দরগাপাশা ইউনিয়নের মিরাপাড়া, শেখপাড়া, পশ্চিম দরগাপাশা ২৮ লক্ষ টাকা ব্যয়ে পাকা রাস্তার বৃত্তিপ্রস্থর স্থাপন করেন। দুপুর সাড়ে ১২টায় দরগাপাশা ইউনিয়নের ছয়হাড়া-বাংলা বাজার রাস্তায় ৬৮ লক্ষ টাকা ব্যয়ে ১কি.মি. রাস্তার পাকা কাজের উদ্বোধন করেন। দুপুর ১টায় জগন্নাথপুর উপজেলার ভমবমী-বাংলা বাজার রাস্তায় ১ কোটি ৪০ লক্ষ টাকা ব্যয়ে আড়াই কি.মি. রাস্তার পাকা কাজের উদ্বোধন করেন মন্ত্রী।
পরে বিকাল ৩টায় উপজেলার জয়কলস ইউনিয়নের আস্তমা গ্রামে ৪৪ লক্ষ টাকা ব্যয়ে পাকা কাজ ও মাটি বরাট কাজের উদ্বোধন করেন।
বিকাল ৩টা ১৫ মিনিটে উপজেলার শিমুলবাক ইউনিয়নের শিমুলবাক ইউপি অফিস হইতে মুক্তাখাই, জয়নগর, ভায়া, চানপুর রাস্তায় ৫৬ লক্ষ টাকা ব্যয়ে ১কি.মি. রাস্তার পাকা কাজের উদ্বোধন করেন।
বিকাল সাড়ে ৩ টায় শিমুলবাক ইউনিয়নের কান্দাগাঁও, নোয়াখালী, ভায়া, রামেশ্বরপুর রাস্তার উপর এলজিইডি হিলীপ প্রকল্পের আওতায় ৩৩ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত আর সি সি বক্স কালভার্টের উদ্বোধন করেন।
বিকাল ৩টা ৪৫ মিনিটে শিমুলবাক ইউনিয়নের কান্দাগাঁও, নোয়াখালী, ভীমখালী রাস্তায় এলজিইডি’র এসডিআরআইআইপি প্রকল্পের আওতায় ৬৪ লক্ষ টাকা ব্যয়ে ১কি.মি. রাস্তার পাকা কাজের উদ্বোধন করেন মন্ত্রী এম এ মান্নান।
সন্ধ্যা ৬টায় উপজেলার জয়কলস ইউনিয়নের উজানীগাঁও গ্রামে আর সি সি বক্স কালভার্ট নির্মাণ কাজের উদ্বোধন ও বৃত্তিপ্রস্তর স্থাপন করেন।
এ সময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা প্রকৌশলী মোঃ ইকবাল হাসান, উপজেলা প্রকৌশলী আলা উদ্দিন খান, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি হাজী তহুর আলী, দরগাপাশা ইউপি চেয়ারম্যান ছুফি মিয়া, পূর্ব পাগলা ইউপি চেয়ারম্যান রফিক খান, জয়কলস ইউপি চেয়ারম্যান মাসুদ মিয়া, উপজেলা যুবলীগের যুগ্ম- আহ্বায়ক মিজানুর রহমান সহ প্রমুখ।