সংবাদ সম্মেলনে বিএনপির পদবঞ্চিত নেতারা ॥ শমসের মুবিনের পকেট কমিটি বাতিলে কর্মসূচী ঘোষণা

31

Sylhet city BNP Songbad sommalon photo 18.11.14স্টাফ রিপোর্টার :
বিএনপির নবগঠিত সিলেট মহানগর কমিটি প্রত্যাখ্যান করেছেন পদবঞ্চিত বিদ্রোহী নেতাকর্মীরা। একই সঙ্গে এই কমিটি বাতিল করে আন্দোলন সংগ্রামে যোগ্য এবং ত্যাগী নেতাকর্মীদের নিয়ে নতুন কমিটি ঘোষণার দাবি জানিয়েছেন তারা। গতকাল মঙ্গলবার (১৮ নভেম্বর) দুপুরে নগরীর একটি রেস্টুরেন্টের হলরুমে সংবাদ সম্মেলনে করেন পদবঞ্চিত নেতাকর্মীরা। একই দাবিতে নির্বাচিত দলীয় জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়, মাঠপর্যায়ের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়, গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে প্রতিবাদ সমাবেশ ও কমিটি প্রত্যাখ্যান করে বিক্ষোভ মিছিল কর্মসূচি দেওয়ার কথাও জানানো হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মহানগর বিএনপির সদ্য সাবেক সাধারণ সম্পাদক আব্দুল কাউয়ুম জালালী পংকী।
তিনি অভিযোগ করে বলেন, গত ৮ নভেম্বর গঠিত সিলেট মহানগর বিএনপির এই কমিটিতে ত্যাগী নেতাদের যেমন স্থান হয়নি তেমনি উপেক্ষিত রাখা বিএনপির অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের। নিজের ফায়দা হাসিলের জন্য দলের হাই কমান্ডকে ভুল দিয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মুবিন চৌধুরী পকেট কমিটি গঠন করেছেন বলেও সংবাদ সম্মেলনে উল্লেখ করেন পংকী। তিনি বলেন, জেলা বিএনপির ধারাবাহিকতায় সিলেট মহানগর বিএনপির কমিটি একই প্রক্রিয়ায় গঠন করার কেন্দ্রীয় সিদ্ধান্ত থাকলেও জেলা বিএনপিতে নিজ অনুসারীদের স্থান না হওয়ায় শমসের মুবিন চৌধুরী মহানগরের কাউন্সিল ঠেকিয়ে রাখেন।
এদিকে, আন্দোলন সংগ্রামে রাজপথে থাকা নেতাকর্মী এবং বিভিন্ন অঙ্গ-সংগঠন তৃণমূল নেতাকর্মীদের মতামতের ভিত্তিতে সিলেট মহানগর কমিটি গঠনে চাপ অব্যাহত রাখলে শমসের মুবিন চৌধুরী সিলেট বিএনপির অঙ্গ সংগঠন গুলোকে দুর্বল করে নিজের মতামতের ভিত্তিতে একটি পকেট কমিটি গঠন করেছেন। এর মাধ্যমে শমসের মুবিন সরকারের এজেন্ডা বাস্তবায়নে তৎপর হয়ে উঠেছেন বলেও অভিযোগ পদবঞ্চত নেতাকর্মীদের। সিলেট মহানগর বিএনপি’র কমিটির মধ্যে থাকা কিছু ত্যাগী সদস্য রয়েছেন উল্লেখ করে সংবাদ সম্মেলনে তিনি বলেন, আপনাদের সঙ্গে আমাদের কোনো বিরোধ নেই। আমরা এখনও মনে করি আমরা সকলেই বিএনপি পরিবারের সদস্য।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপির অধ্যাপক মকসুদ আলী, ফরহাদ চৌধুরী শামীম, তারেক আহমদ চৌধুরী, আব্দুল ওয়াছেহ চৌধুরী জুবের, দিনার খান হাসু, সালেহ আহমদ খসুরু, কামাল আহমদ, নাজিম উদ্দিন লস্কর, আব্দুল আহাদ খান জামাল, মতিউল বারী খুরশেদ, আব্দুর রকিব তুহিন, সালেহা কবির শেফী, আমেনা বেগম রুমী, মহানগর ছাত্রদলের সভাপতি নুরে আলম সিদ্দিকী খালেদ, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক রাহাত চৌধুরী মুন্না প্রমুখ।