ভাসানী ওসমানী স্মৃতি সংসদের ভাসানীর ৩৮তম মৃত্যুবার্ষিকী পালন

33

ব্রিটিশ ভারতের অন্যতম তৃণমূল রাজনীতিবিদ, গণআন্দোলনের নায়ক ও মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৩৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গতকাল সোমবার সংসদের সাহেব নগর সিলেট স্থানীয় কার্যালয়ে দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়।
সংসদের সভাপতি আমিনুল ইসলাম বকুল-এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইকবাল আহমদ সেলিমের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজসেবী আলহাজ্ব মোঃ জাহাঙ্গীর আলম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা কাজী গোলাম মর্তুজা। বক্তব্য রাখেন জহির আলী, সুমন দাস, সুহেল আহমদ, হাবীব আলী মিঠু, রাকিব আলী, ফারুক আহমদ প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে মোঃ জাহাঙ্গীর আলম বলেন, বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনের অন্যতম পথিকৃত মওলানা আব্দুল হামিদ খান ভাসানী আজীবন শোষণ-বঞ্চনার বিরুদ্ধে সংগ্রাম করে গেছেন।
জাতীয় সংকটে জনগণের পাশে থেকে তিনি দুর্বার আন্দোলন গড়ে তুলতে সবাইকে উদ্বুদ্ধ করতেন। ব্যক্তি স্বার্থের ঊর্ধ্বে জাতীয় স্বার্থকে তিনি সব সময় প্রাধান্য দিতেন। ব্যক্তি জীবনে তিনি ছিলেন অনাড়ম্বর ও সাদাসিধে। মওলানা ভাসানী পাকিস্তান ও বাংলাদেশের রাজনীতিতে বিশেষ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। দেশের মানুষের কাছে তিনি মজলুম জননেতা হিসেবে পরিচিত। ৫৪ এর যুক্তফ্রন্ট নির্বাচনে ফ্রন্ট গঠনকারী প্রধান নেতাদের মধ্যে তিনি ছিলেন অন্যতম। বাংলাদেশের মুক্তিযুদ্ধেও মওলানা ভাসানী গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। বিজ্ঞপ্তি