দক্ষিণ সুরমার ভরাউট গ্রামে দুর্ধর্ষ ডাকাতি ॥ ৮ লক্ষাধিক টাকার মালামাল লুট ॥ আটক ৬ ॥ টাকা উদ্ধার

60

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমা থানার লালাবাজার এলাকার ভরাউট রাজীবাড়ী গ্রামের যুক্তরাজ্য প্রবাসী কেরল-এর বাড়ীতে গভীর রাতে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটে। ডাকাত দল স্বর্ণালংকার, নগদ টাকা সহ প্রায় ৮ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায়।
জানা যায় গত রবিবার রাত অনুমান ৩.২০ মিনিটের সময় উপজেলার দক্ষিণ সুরমা থানার ভরাউট রাজীবাড়ী গ্রামের যুক্তরাজ্য প্রবাসী কেরল-এর বাড়ীতে সংঘবদ্ধ ডাকাতদল হানা দেয়। ডাকাত দল ঘরের দরজা ভেঙ্গে ঘরে প্রবেশ করে পরিবারের সদস্যদের অস্ত্রের মুখে জিম্মি করে ১২ ভরি স্বর্ণ ও নগদ ৩০ হাজার টাকা লুটপাট করে নিয়ে যায়।
হামলার শিকার প্রবাসী পংকী মিয়ার স্ত্রী সোনিয়া আক্তার (২৭) জানান ১০/১২ জন মুখোশধারী ডাকাতদল দরজা ভেঙ্গে ঘরে প্রবেশ করে। এসময় তাদের হাতে রামদা, কিরিস, শাবল, রড, রড কাটার স্লোইস মেশিন সহ দেশীয় অস্ত্র ছিল। ডাকাতরা ২ ভাগে ভাগ হয়ে ১ম দরজা ভেঙ্গে শিশু নাদিরা আক্তার এর দিকে রামদা ধরে ঘরের আলমারীর চাবী দাবী করে। তিনি প্রাণ রক্ষার্থে ঘরের সব চাবী তাদের হাতে দিয়ে দেন।
গতকাল সোমবার খবর পেয়ে উপ-পুলিশ কমিশনার জেদান আল মুসা, দক্ষিণ সুরমা থানার ওসি মোঃ মুরসালিন সহ থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় ঐ গ্রামের ছবুর মিয়া (২৮) এবং বিকেলে তার স্বীকারোক্তি মতে উপজেলার বিভিন্ন স্থানকে আরো ৬ জনকে আটক করে পুলিশ। এ সময় তাদের কাজ থেকে ৫ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে প্রবাসী কেরল-এর বোন সোনিয়া আক্তার বাদী হয়ে দক্ষিণ সুরমা থানায় মামলা দায়ের করেছেন।