রাস্তা বন্ধের ষড়যন্ত্রের প্রতিবাদে আলুতলে মানববন্ধন ও সমাবেশ

114

rrসিলেট সদর উপজেলার টুলটিকর ইউনিয়নের উত্তর বালুচর ও বাগমারা এবং খাদিমপাড়া ইউনিয়নের অন্তর্গত আলুতল, সৈয়দপুর, জাহানপুর ও মুহাম্মদপুর গ্রামের অধিবাসীদের চলাচলের শতাধিক বছরের প্রাচীন রাস্তাটি সিলেট বন বিভাগের আওতাধীন টিলাগড় ইকোপার্ক কর্তৃক বন্ধ করে দেয়ার পাঁয়তারা ও ষড়যন্ত্রের প্রতিবাদে গতকাল শুক্রবার বিকেলে আলুতল বাঘমারা প্রধান সড়কে এক মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচীর আয়োজন করা হয়।
উত্তর বালুচর, বাগমারা, আলুতল, জাহানপুর, সৈয়দপুর ও মুহাম্মদপুর এলাকাবাসীর রাস্তা রক্ষা কমিটির উদ্যোগে আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন দৈনিক সিলেট সংলাপ সম্পাদক মুহাম্মদ ফয়জুর রহমান, খাদিমপাড়া ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম বেলাল ও ইউপি সদস্য মনজুর আহাদ মনজুর, টুলটিকর ইউপি সদস্য সালাহ উদ্দিন স্বপন, ইশতিয়াক আহমদ সিদ্দিকী, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবী রফিকুল ইসলাম, বিশিষ্ট সমাজসেবী আলতাফ হোসেন চৌধুরী, জসিম উদ্দিন, আব্দুল খালিক খোকন, আবুল কাশেম, চাঁন মিয়া, শওকত আহাদ, আনছার আহমদ, মাওলানা আলী নূর, শামসুল হক শামসু ও সাইস্তা মিয়া প্রমুখ।
রাস্তা রক্ষা কমিটির আহ্বায়ক শেখ মোঃ গয়াছ উদ্দিনের সভাপতিত্বে ও ছিদ্দেক আলীর পরিচালনায় মানববন্ধন ও সমাবেশের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা আতাউর রহমান। বক্তারা টিলাগড়ে সংরক্ষিত বনে ইকোপার্ক প্রতিষ্ঠায় সরকারী উদ্যোগকে স্বাগত জানান এবং এ ব্যাপারে সিলেট-১ আসনের সাংসদ ও অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এর বিশেষ উদ্যোগ ও আন্তরিক প্রচেষ্টাকে অভিনন্দিত করেন। তারা বলেন, ইকোপার্ক প্রতিষ্ঠায় আমাদের আন্তরিক সমর্থন ও সহায়তা থাকবে। কিন্তু ইকোপার্কের মধ্য দিয়ে এলাকাবাসীর চলাচলের শতাধিক বছরের প্রাচীন রাস্তাটি কোনভাবে বন্ধ করা চলবে না। বক্তারা দাবী জানিয়ে বলেন স্থানীয় ৫/৬টি গ্রামের অধিবাসীদের চলাচলের এ রাস্তাটি যানবাহন ও এলাকাবাসীর সুবিধার্থে পূর্বের ন্যায় উন্মুক্ত রাখতে হবে। পার্কের উত্তর ও দক্ষিণ প্রান্তে স্থাপিত গেইট দুটি তুলে নিতে হবে। উভয় প্রান্তে রাস্তার উপর বসানো ২টি পিলার অপসারণ করে রাস্তার পশ্চিম পার্শ্বে স্থাপন করতে হবে। বিজ্ঞপ্তি