শাবিতে ই-স্বাক্ষরযুক্ত স্মার্ট সার্টিফিকেট চালু

3

শাবি প্রতিনিধি

দেশে প্রথমবারের মতো ই-স্বাক্ষর যুক্ত স্মার্ট সার্টিফিকেট চালু করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি)।
শুক্রবার বিকেল ৩ টায় ড. এম এ ওয়াজেদ মিয়া আইআইসিটি ভবনে ই-স্বাক্ষর যুক্ত সার্টিফিকেট এর উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।
উদ্বোধনী অনুষ্ঠানে অধ্যাপক ড. রেজা সেলিম এর সভাপতিত্বে এবং অধ্যাপক ড. মো. জহিরুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।
প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের অন্যান্য সেক্টরের মতো আমরা সার্টিফিকেট উত্তোলনের প্রক্রিয়া সহজ করেছি। এখন থেকে ই-স্বাক্ষর যুক্ত স্মার্ট পদ্ধতিটি ব্যবহার করে শিক্ষার্থীরা সহজেই তাদের সার্টিফিকেট পাবে। কোনো শিক্ষার্থী চাইলে দেশ ও দেশের বাইরের যেকোনো জায়গা থেকে ভোগান্তি ছাড়া সার্টিফিকেট তুলতে পারবেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো কবির হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন ও রিলিফ ভ্যালিডেশন লিমিটেড এর প্রধান নির্বাহী কর্মকর্তা রাশেদ মাহমুদ। এছাড়া বিভিন্ন অনুষদের ডিন, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক, প্রক্টরসহ অন্যান্য শিক্ষক গণ উপস্থিত ছিলেন।