ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে শাবি ছাত্রলীগের পদযাত্রা

0

শাবি প্রতিনিধি

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে বিশ্বব্যাপী চলমান ছাত্রআন্দোলনের প্রতি সংহতি জানিয়ে ফিলিস্তিনের পতাকা উত্তোলন, পদযাত্রা ও ছাত্র সমাবেশের আয়োজন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) শাখা ছাত্রলীগ।
বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মো.খলিলুর রহমান ও সাধারণ সম্পাদক সজীবুর রহমানের নেতৃত্বে সোমবার দুপুরে এ পদযাত্রা আয়োজিত হয়। এর আগে বিশ^বিদ্যালয়ের মুক্তমঞ্চে বাংলাদেশ ও ফিলিস্তিনের পতাকা উত্তোলন করেন। পরবর্তীতে গোলচত্বর থেকে পদযাত্রার আয়োজন করা হয়। পদযাত্রাটি বিশ^বিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় লাইব্রেরির সামনে এসে সমাপ্ত হয়। এসময় তাদেরকে ফিলিস্তিনের পক্ষে বিভিন্ন ¯েøাগান দিতে দেখা যায়।
শাবি ছাত্রলীগ সভাপতি মো.খলিলুর রহমান বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন বিশ্ব আজ দুই ভাগে বিভক্ত শোষক ও শোষিত শ্রেণী। আমরা শোষিত শ্রেনীর পক্ষে। এই বক্তব্যকে ধারণ করে বাংলাদেশ ছাত্রলীগ সব সময় অত্যাচারিত, নিপীড়িত মানুষের পক্ষে কাজ করে। ফিলিস্তিনের স্বাধীনতা আন্দোলনকে সমর্থন করে বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ছাত্র আন্দোলন শুরু হয়েছে তাদের আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে এবং স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতেই আজকের এই কর্মসূচি। আমরা প্রত্যাশা করি খুব দ্রæতই ফিলিস্তিনিরা তাদের নায্য অধিকার ফিরে পাবে কারণ মুক্তিকামী মানুষকে কখনো দাবিয়ে রাখা যায় না।