লামাকাজীতে অস্ত্র উচিয়ে আঙ্গুরভর্তি পিকআপ ছিনতাই

2

স্টাফ রিপোর্টার

সিলেট থেকে অস্ত্র-শস্ত্রের ভয়ভীতি দেখিয়ে আঙ্গুরভর্তি একটি পিকআপ ছিনতাই করেছিল একটি চক্র। শনিবার ভোররাত ৪টার দিকে জালালাবাদ থানার লামাকাজী ব্রীজ সংলগ্ন ৭নং মোগলগাঁও ইউনিয়ন পরিষদে পৌঁছামাত্রই অজ্ঞাতনামা ৭/৮ জন গাড়িটি ছিনতাই করে।
পরবর্তীতে অভিযোগ পেয়ে আঙ্গুর ভর্তি পিকআপটি ছাতকের গোবিন্দগঞ্জ বাজারের বাবলু মিয়ার পরিত্যক্ত টিনসেড দোকান ঘর থেকে উদ্ধার করে সিলেট মহানগরের জালালাবাদ থানা পুলিশ। রবিবার রাতে এক সংবাদবিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছেন মহানগর পুলিশের মিডিয়া কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম।
তিনি জানান, শুক্রবার ভোররাতে সুনামগঞ্জ জেলার ছাতক থেকে একটি পিকআপ গাড়ি মালামাল নিয়ে বিক্রয়ের উদ্দেশ্যে ঢাকায় যাচ্ছিল। গাড়িতে ৮ লাখ টাকা মূল্যের ৪০০ ক্যারেট আঙ্গুর ছিল। গাড়ির সঙ্গে ছিলেন চালক ও তার সহযোগী। পথিমধ্যে সিলেটের লামাকাজী ব্রীজ সংলগ্ন ৭নং মোগলগাঁও ইউনিয়ন পরিষদ সংলগ্ন আসলে অজ্ঞাতনামা ৭/৮ জন লোক সাদা রংয়ের নোহা গাড়ি দিয়ে পিকআপের সামনে এসে গাড়িটিকে থামায়। পরবর্তীতে নোহা গাড়িতে থাকা ছিনতাইকারীরা দেশীয় অস্ত্র-শস্ত্রের ভয়ভীতি দেখিয়ে সকাল সাড়ে ৮টার দিকে পিকআপ গাড়ির চালক ও হেলপারকে নোহা গাড়িতে উঠিয়ে সিলেট রেল স্টেশনের দিকে ছেড়ে দেয়। তাদের কাছে থাকা ফোনটি নিয়ে নেয় ছিনতাইকারীরা। এ ছাড়া ছিনতাইকারীরা আঙ্গুরবর্তী পিকআপ গাড়িটি ছাতকের গোবিন্দগঞ্জ বাজারের দিকে নিয়ে যায়।
মিডিয়া কর্মকর্তা বলেন, এ ঘটনায় ওইদিন চালক ও হেলপার জালালাবাদ থানায় অভিযোগ দায়ের করেন। পরবর্তীতে উপ-পুলিশ কমিশনারের (উত্তর) সার্বিক-দিক নির্দেশনায় এবং জালালাবাদ থানার ওসির তত্ত¡াবধানে রবিবার দিবাগত রাত সাড়ে ১২টায় পিকআপ গাড়িটি উদ্ধার করে। তবে এতে ২০৬ ক্যারেট আঙ্গুর পাওয়া গেছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান পুলিশের ওই কর্মকর্তা।