সরকারি জাকাত ফান্ডের চেক বিতরণ অনুষ্ঠানে জেলা প্রশাসক দারিদ্র বিমোচনে বিশেষ ভূমিকার রাখছে সরকারি জাকাত ফান্ড

6

সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান বলেছেন, দেশের অসহায় দুস্থদের স্বাবলম্বী করার লক্ষ্যে তাদেরকে আর্থিকভাবে সহায়তা দিয়ে দারিদ্র বিমোচনে বিশেষ ভ‚মিকা রাখছে সরকারি জাকাত ফান্ড। তিনি বলেন, সরকারি জাকাত ফান্ডের অর্থ যথাযথভাবে ইসলামি শরিয়া মোতাবেক ব্যয় করা হয়।
গতকাল সোমবার সিলেট জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে সিলেট জেলার অসহায় ও দুস্থদের মধ্যে সরকারি জাকাত ফান্ডের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
ইসলামিক ফাউন্ডেশন সিলেট বিভাগীয় কার্যালয়ের পরিচালক মো. মহিউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা প্রশাসক আরো বলেন, সরকারি জাকাত ফান্ডের অর্থ প্রতিবছর অসহায় দুস্থদের কর্মসংস্থান, শিশু হাসপাতালে চিকিৎসা কার্যক্রম, শিক্ষাবৃত্তি, প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের সহায়তা, প্রতিবন্ধীদের পুনর্বাসন, দুস্থ মহিলাদের সেলাই প্রশিক্ষণ কার্যক্রমসহ বিভিন্ন জনকল্যাণমূলক কাজে ব্যয় করা হয়। তিনি সরকারি জাকাত ফান্ডে যাকাতের একটি অংশ প্রদান করায় বিত্তবানদের ধন্যবাদ জানান।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোবারক হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিসি) হোসাইন মো. আল-জুনায়েদ ও সিলেট মহানগর ইমাম সমিতির সভাপতি মাওলানা হাবিব আহমদ শিহাব।
ইসলামিক ফাউন্ডেশন কর্মকর্তা সৈয়দ ফখরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে ২০২৩-২০২৪ অর্থবছরের আওতায় সিলেট জেলার ২৬৫ জন দরিদ্র পুরুষ ও মহিলাকে সরকারি জাকাত ফান্ড থেকে ১৫ লাখ ৯০ হাজার টাকার চেক হস্তান্তর করা হয়। অনুষ্ঠানে বিভিন্ন মসজিদের ইমাম, ধর্মীয় নেতৃবৃন্দ ও সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি