শেখঘাট ও কমলগঞ্জ থেকে দু’জনের লাশ উদ্ধার

4

স্টাফ রিপোর্টার

নগরীর শেখঘাট ও কমলগঞ্জ থেকে পৃথক ভাবে এক যুবক ও এক গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার সন্ধ্যায় ও রাতে পৃথক স্থান থেকে এ লাশগুলো উদ্ধার করা হয়।
শেখঘাট: নগরীর শেখঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে মতিন মিয়ার বাড়ির ২য় তলার একটি রুমে থেকে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার সন্ধ্যা ৭টার দিকে এ লাশটি উদ্ধার করা হয়।
নিহত যুবকের নাম- লক্ষণ সূত্রধর (২৪)। তিনি হবিগঞ্জের নবীগঞ্জ থানার দিগম্বর ব্রাহ্মণ গ্রামের মৃত নিরঞ্জন সূত্রধরের ছেলে।
জানা যায়, বুধবার সন্ধ্যায় দিপু নামের একজন ভাড়াটিয়া লক্ষণের রুমের দরজার ভেতর থেকে লাগানো দেখতে পেয়ে ফায়ার সার্ভিসকে খবর দেন। পরে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে সিলেট কোতোয়ালি মডেল থানা পুলিশের উপস্থিতিতে দরজা ভেঙ্গে ঘরের সিলিং ফ্যানের সঙ্গে গামছা বাধা অবস্থায় লাশটি উদ্ধার করে। লাশের সুরতহাল রিপোর্ট প্রস্তুত করে ময়নাতদন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। প্রাথমিকভাবে এটি আত্মহত্যা বলে ধারণা করছে পুলিশ।
কমলগঞ্জ:
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর চা বাগান থেকে এক গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। বুধবার রাত ৮টায় চা বাগানের নতুন টিলার নিজ ঘর থেকে ঝুলন্ত এ লাশটি উদ্ধার করে তার স্বামী সাধন আকুড়া স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।
তবে এটা হত্যা না আত্মহত্যা তা নিয়ে স্থানীয়ভাবে চলছে নানা গুঞ্জন। নিহতের শরীরে আঘাতের চিহ্ন থাকলেও পিএম রিপোর্ট না আসা পর্যন্ত পুলিশ নিশ্চিত হতে পারছে না।
স্থানীয় সূত্রে জানা যায়, গত ফাগুয়া উৎসবে মাধুরী আকুড়া (৩২) ও তার স্বামী সাধন আকুড়া মাতাল হয়ে উঠেন। এরপর তাদের মধ্যে মনোমালিন্যের ঘটনাও ঘটে। এরপর রাতে ঘরে লাশ ঝুলে থাকতে দেখে স্বামী সাধন আকুড়া তাকে উদ্ধার করে স্থানীয় ক্যামেলিয়া হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বৃহস্পতিবার দুপুরে পারিবারিক উদ্যোগে মাধুরী আকুড়ার লাশ সৎকার করাতে চাইলে পুলিশ সেখান থেকে ময়না তদন্তের জন্য লাশ উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করে।
শমশেরনগর ফাঁড়ির ইনচার্জ শামীম আকনজী বলেন, ধারনা করা যাচ্ছে এটি একটি আত্মহত্যা। ময়না তদন্তে পাঠানো হয়েছে রিপোর্ট আসার পর তা নিশ্চিত হওয়া যাবে এটি হত্যা না আত্মহত্যা।