মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান হওয়া একটি অত্যন্ত গর্বের বিষয় -মেয়র মো. আনোয়ারুজ্জামান

9

স্টাফ রিপোর্টার

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী বলেছেন, আগামী ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসেই শহরতলীর সালুটিকর বধ্যভ‚মিতে নির্মিত শহিদ স্মৃতি উদ্যানের রাস্তা অফিস এবং উন্নত শৌচাগার উদ্বোধন করা হবে। এ ব্যাপারে যথাযত কর্তৃপক্ষকে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলা হয়েছে।
তিনি শুক্রবার সকাল ১১টার দিকে সালুটিকর বধ্যভ‚মিতে স্বাধীনতার মাস বরণ উপলক্ষে বধ্যভ‚মিতে বিভিন্ন সাংস্বৃতিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ ঘোষণা দেন।
সিসিক মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধরী বলেন, মুক্তিযোদ্ধা বা শহিদ মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান হওয়া একটি অত্যন্ত গর্বের বিষয়। দেশ-মাতৃকার মুক্তির জন্য যারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে জীবন বাজী রেখে লড়াই করতে করতে হাসি মুখে প্রাণ বিসর্জন দিয়েছেন, তাদের আত্মত্যাগের প্রতি আমরা যেমন শ্রদ্ধা জানাই, তেমনি শ্রদ্ধা জানাই তাদের উত্তরসুরিদের প্রতিও।
মুক্তিযুদ্ধ গবেষক অপূর্ব শর্মার দাবির প্রেক্ষিতে সিসিক মেয়র তার বক্তব্যে বলেন, এ বধ্যভ‚মিতে হত্যা করা হয়েছে জাতির শ্রেষ্ঠ সন্তানদের। তাঁদের প্রতি শ্রদ্ধা নিবেদনে এখানে নির্মিত হয়েছে শহিদ স্মৃতি উদ্যান। এই উদ্যান সংস্কারের মাধ্যমে আরও উন্নত করা জরুরী। এছাড়াও উদ্যানে শ্রদ্ধা নিবেদন করতে আসা সাধারণ নাগরিক বা শহিদ পরিবারের সদস্যদর সুবিধার জন্য উন্নত শৌচাগার এবং উদ্যান পরিচালনা সংক্রান্ত কাজের সুবিধার জন্য একটা অফিসও জরুরী। অতি প্রয়োজনীয় এ কাজগুলো সমাপ্ত করে অবশ্যই আগামী ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে উদ্বোধন হবে ইনশাল্লাহ। মেয়র তাৎক্ষনিকভাবে এ ব্যাপারে যথাযত কর্তৃপক্ষকে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন।
অনুষ্টানের শুরুতে সিলেট সিটি কর্পোরেশনের পক্ষ থেকে বধ্যভ‚মিতে শ্রদ্ধা নিবেদন সিসিক মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরীসহ উপস্থিত নেতৃবৃন্দ।
শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ডা. জিয়া উদ্দিন আহমেদ, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট বেদানন্দ ভট্টাচার্য্য, বীরমুক্তিযোদ্ধা কর্নেল অব. আব্দুস সালাম বীরপ্রতিক, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছা-সেবকলীগের সহসভাপতি সুব্রত পুরকায়স্থ, জেলা স্বেচ্ছা-সেবকলীগের সভাপতি আফসর আজিজ, শ্রী নিবাস চক্রবর্তী, বিভাষ শ্যাম পুরকায়স্ত যাদন, নীলাঞ্জনা জুই মুক্তিযোদ্ধা সন্তান কমাÐ ও শহিদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যবৃন্দ এবং সিলেটের রাজনৈতিক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীবৃন্দ।