মৌলভীবাজারে ৪ ছিনতাইকারী গ্রেফতার

3

মৌলভীবাজার সংবাদদাতা

মৌলভীবাজার জেলা পুলিশের অভিযানে আন্তঃজেলা ছিনতাইকারী চক্রের ৪ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃ সবাই মৌলভীবাজার সদর ও শ্রীমঙ্গলে কয়েকটি ছিনতাই ঘটনার সাথে জড়িত বলে জানিয়েছে পুলিশ।
বুধবার সকাল ১১টায় জেলা পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলনে ছিনতাইকারীদের গ্রেপ্তারের তথ্য জানান পুলিশ সুপার (এডমিন এন্ড ফিন্যান্স) সুদর্শন কুমার রায় (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত)।
সংবাদ সম্মেলনে পুলিশ জানায়, গত ৬ ডিসেম্বর মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল শহরের একটি ব্যাংক থেকে একজন নারী ছিনতাইয়ের শিকার হন। পরে আবারও গত ১৭ ফেব্রæয়ারি শ্রীমঙ্গল শহরে দুইজন চা শ্রকিকের পেনশনের প্রায় সাড়ে ৪ লাখ টাকা ছিনতাইকারীরা লুটে নেয়। এরপর ১৮ ডিসেম্বর মৌলভীবাজার শহরে আরেকটি ছিনতাইয়ের ঘটনা ঘটে। এসব ঘটনায় পৃথক পৃথক মামলা দায়ের হলে ছিনতাইকারীদের ধরতে জেলা পুলিশ সুপারের নির্দেশে মাঠে নামে জেলা পুলিশের একটি টিম।
এসব ঘটনায় মঙ্গলবার জেলা পুলিশের একটি দল অভিযান চালিয়ে সিলেট শহরের বিভিন্ন স্থান থেকে একাধিক ছিনতাই ও ডাকাতি মামলার আসামি গোলপগঞ্জের বেলাল আহমেদ ওরফে জাকির মোল্লা, শাহপরান থানার কামাল মিয়া, ওসমানীনগরের হোসেন ওরফে তৈফিক ও গোলাপগঞ্জের বাবুল আহমেদকে গ্রেপ্তার করে।
সংবাদ সম্মেলনে পুলিশ জানায়, গ্রেপ্তারকৃত ৪ ছিনতাইকারীর বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। এরা সবাই চুরি, ডাকাতি ছিনতাই কাজে জড়িত রয়েছে। পরে আসামীদের ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী গ্রহণের জন্য আদালতে প্রেরণ করা হয়েছে।
জেলা পুলিশের সাংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহসিন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মোহাম্মদ সারোয়ার আলম, অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) দীপংকর ঘোষ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. আজমল হোসেন, সহকারী পুলিশ সুপার (শ্রীমঙ্গল সার্কেল) আনিসুর রহমান প্রমুখ।