নবীগঞ্জে যাত্রী সেজে টমটম ছিনতাই, ৭ জন গ্রেফতার

9

হবিগঞ্জ সংবাদদাতা

হবিগঞ্জের নবীগঞ্জে যাত্রী সেজে টমটম ছিনতাইয়ের ঘটনায় ৭ ছিনতাইকারীকে গ্রেফতার করেছে পুলিশ। উদ্ধার করা হয়েছে ছিনতাইকৃত টমটমটি। শনিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেন নবীগঞ্জ থানার (ওসি) মো. মাসুক আলী।
তিনি বলেন, গেল বছরের ২৪ ডিসেম্বর নবীগঞ্জ শহর থেকে একজন ছিনতাইকারী যাত্রী সেজে রতন দাশ নামে এক চালকের একটি টমটম ৮০ টাকায় রিজার্ভ নেয়। আর ছিনতাইকারী চক্রের অন্যান্য সদস্যরা অবস্থান নেয় নবীগঞ্জ থানার এনাতাবাদ এলাকার একটি নির্জন স্থানে।
টমটমটি সেখানে পৌছা মাত্র অন্যান্য ছিনতাইকারীরা টমটম চালকের হাত পা বেঁধে মুখে কস্ট্রেপ পেছিয়ে টমটম, মোবাইল ফোনসহ যাবতীয় মালামাল লুট করে নিয়ে যায়। পরে এ ঘটনায় রতন দাশ বাদী হয়ে নবীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। মামলাটি দায়েরের পর তথ্য প্রযুক্তির সহায়তায় ও গোপন সংবাদের ভিত্তিতে ২৩ ফেব্রæয়ারী রাতে ছিনতাইকারী চক্রের সদস্য খাইরুল আহমেদকে গ্রেফতার করা হয়। এক পর্যায়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হলে সে পুরো ঘটনার বিস্তারিত বর্ণনা দেয়। পরে তার দেয়া তথ্যমতে শনিবার দুপুর পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে আরো ৬ ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়। উদ্ধার করা হয়েছে ছিনতাই হওয়া টমটম ও মোবাইল ফোন। শনিবার বিকেলে গ্রেফতারকৃত ছিনতাইকারীদের আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।
গ্রেফতারকৃত ছিনতাইকারীরা হল, নবীগঞ্জ উপজেলার কুশি ইউনিয়নের এনাতাবাদ গ্রামের নজরুল ইসলামের ছেলে খাইরুল আহমেদ, একই গ্রামের আব্দুল মন্নাফের ছেলে রুমান মিয়া, রজব আলীর ছেলে মাসুম মিয়া, লেচু মিয়ার ছেলে রনি মিয়া, টেনাই মিয়ার ছেলে হারুণ মিয়া, আব্দুল আলীমের ছেলে হাবিবুর রহমান ও মাধবপুর উপজেলার রাজেন্দ্রপুর গ্রামের আব্দুল খালেকের ছেলে ইব্রাহিম মিয়া ওরফে খলিল।