বালাগঞ্জে অগ্নিকান্ডে বাসা-বাড়ি পুড়ে ছাই, ৯ লাখ টাকার ক্ষয়ক্ষতি

0

বালাগঞ্জ সংবাদদাতা

বালাগঞ্জ বাজারে একটি অগ্নিকান্ডে বাসা-বাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩ টার বালাগঞ্জ বাজারে ব্যবসায়ী অজয় কুমার দেবের নিজস্ব বাসার দ্বিতীয় তলায় এ অগ্নিকাÐের ঘটনা ঘটে। পরে ওসমানীনগর ফায়ার সার্ভিস কর্মীরা ও বাজার বণিক সমিতিসহ স্থানীয়দের সহযোগীতায় আগুন নেভাতে সক্ষম হয়।
অগ্নিকাÐে ঘরের যাবতীয় আসবাবপত্র, বই-খাতা, নগদ টাকা পুড়ে ছাই হয়ে যায়। এতে আনুমানিক ৯ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে। বাসার প্রথম তালায় স্থানীয় নিত্য গোপাল দেবের সুদর্শন গøাস এন্ড হার্ডওয়ার দোকান ছিলো। তবে দোকানে কোনো ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেনি।
প্রত্যক্ষদর্শীরা জানান, বালাগঞ্জ বাজারে বৈদ্যুতিক লাইনসহ বৈধ-অবৈধ ডিসলাইন ও ওয়াইফাই লাইনের ছড়াছড়ি। বাজার ও বাসায় অবস্থিত বৈদ্যুতিক লাইনগুলো অনেক পুরাতন। ধারণা করা যাচ্ছে বৈদ্যুতিক লাইন শর্টসার্কিটের কারণের এ অগ্নিকাÐের সূত্রপাত।
এব্যাপারে ব্যবসায়ী অজয় কুমার দেব বলেন, বৃহস্পতিবার ধর্মীয় কাজে মন্দিরে ছিলাম পুরো পরিবার। ঘরে খাবারও রান্না হয়নি। উপাসনার কাজ শেষ করে ঘরে প্রবেশ করার ৩-৪ মিনিটের মধ্যে অগ্নিকাÐের ঘটনা ঘটে। ঘরের যাবতীয় আসবাবপত্র, বই-খাতা, নগদ টাকা সহ এ ঘটনায় ৯ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
এব্যাপারে ওসমানীনগর ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা মো.অপু মিয়া বলেন, তদন্তের পরে অগ্নিকান্ডের উৎস জানা যাবে।