গোয়াইনঘাট ও রাজনগরে সড়ক দুর্ঘটনায় নিহত ৫

9

 

সিলেটের গোয়াইনঘাট ও মৌলভীবাজারের রাজনগরে পৃথক সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত ও অনন্ত ৯ জন গুরুতর আহত হয়েছেন। শুক্রবার বিকেলে ও বৃহস্পতিবার সন্ধ্যায় এসব সড়ক দুর্ঘটনা ঘটে।
রাজনগর: মৌলভীবাজারের রাজনগরে দুটি সিএনজির মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও চারজন। আহতদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও মৌলভীবাজার ২৫০ শয্যার হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিকেলে মৌলভীবাজার-সিলেট আঞ্চলিক মহাসড়কের ময়নার দোকান এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন- রাজু আহমদ (২০), শাহেল আহমদ (২২) ও ফাহিম ওরফে নাইম আহমদ (২০)। এরমধ্যে রাজু ও শাহেল ঘটনাস্থলেই মারা যান। আর হাসপাতালে নেওয়ার পর নাইমের মৃত্যু হয়। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, দুটি সিএনজির একটি রাজনগরের দাশটিলা থেকে তারাপাশা এলাকায় ও অপরটি কলেজ পয়েন্ট থেকে দাশটিলা গ্রামে যাচ্ছিল। এসময় রাজনগর উপজেলা ফায়ার সার্ভিস স্টেশনের পার্শ্ববর্তী মৌলভীবাজার-সিলেট আঞ্চলিক মহাসড়কের ময়নার দোকান এলাকায় উভয়টি মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে সিএনজি অটোরিকশা চালক বাছিত মিয়ার ছেলে রাজু আহমদ (২০) নিহত হন। সিলেট ওসমানী মেডিকেল কলেজে যাওয়ার পথে অপর সিএনজি চালক কুদ্দুস মিয়ার ছেলে শাহেল আহমদ (২২) ও মৌলভীবাজার ২৫০ শয্যার হাসপাতালে নেয়ার পর ফাহিম ওরফে নাইম আহমদ (২০) নিহত হন। এছাড়া আহতরা হলেন, দাশটিলা গ্রামের আমজদ মিয়ার স্ত্রী সেনাই বেগম (৫০) ও তার দুই মেয়ে রিমা বেগম (১৫) ও পিমা বেগম (১২) গুরুতর আহত হন। তাদেরকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ ও মৌলভীবাজার হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন রাজনগর থানার ভারপ্রাপ্ত কমকর্তা (ওসি) আব্দুস ছালেক। তিনি জানান, আহত ৪ জনকে হাসপাতালে পাঠানো হয়েছে।
গোয়াইনঘাট: বৃহস্পতিবার সন্ধ্যায় সিলেটের সারি-গোয়াইন সড়কে পূর্ণানগর এলাকার কালভার্টে ট্রাক্টর ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত ও ৫জন আহত হয়েছেন।
নিহতরা হলেন- গোয়াইনঘাট উপজেলার সদর ইউনিয়নের কর্ণি গ্রামের ইসমাইলের ছেলে নজরুল ইসলাম (৫০) ও লেঙ্গুড়া গ্রামের মৃত আরফান আলীর ছেলে জসিম উদ্দিন (৬৫)। ঘটনার পর গুরুতর আহত অবস্থায় তাদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গিয়ে ভর্তি করলে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। দুর্ঘটনায় আহতরা হলেন- আলিম উদ্দিন (৪০), মারজাহান আহমদ (৩০), জসিম উদ্দিন (২৮), রহমত উল্লাহ (৩০) ও রায়হান (১০)।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে গোয়াইনঘাট থেকে আসা বেপরোয়া গতির ট্রাক্টরের সাথে বিপরীত দিক থেকে আসা সিএনজি চালিত যাত্রীবাহী অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হয়। সংঘর্ষে গুরুতর আহত হন অটোরিকশার চালকসহ ৭ যাত্রী। এসময় স্থানীয়রা আহতদের উদ্ধার করে গোয়াইনঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসকগণ তাদেরকে প্রাথমিক চিকিৎসা প্রদান করে আশঙ্কাজনক হওয়ায় সাতজনকেই সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। ওসমানী হাসপাতালে নেওয়ার কিছুসময় পর নজরুল ইসলাম ও জসিম উদ্দিন মারা যান। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম।