নানা কর্মসূচির মধ্য দিয়ে বঙ্গবীর ওসমানীর ৪০তম মৃত্যুবার্ষিকী পালিত

2

বঙ্গবীর ওসমানী স্মৃতি সংসদ : বাঙালি জাতির অহংকার, প্রখ্যাত সমরবিদ, মহান মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সি.ইন.সি, সংসদীয় গণতন্ত্রের রক্ষাকবচ, বাঙালি জাতীয়তাবাদের অন্যতম প্রবক্তা, জাতীয় জনতা পার্টির প্রতিষ্ঠাতা, সাবেক মন্ত্রী, জাতীয় নেতা বঙ্গবীর জেনারেল মুহম্মদ আতাউল গণি ওসমানীর ৪০তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে বঙ্গবীর ওসমানী স্মৃতি সংসদ সিলেটের পক্ষ থেকে শুক্রবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত হযরত শাহপরান (রহ.) আল কোরআন সেন্টারে খতমে কোরআন ও দোয়া অনুষ্ঠিত হয় এবং বাদ আসর হযরত শাহজালাল (রহ.) এর মাজার প্রাঙ্গনে মিলাদ মাহফিল শেষে বঙ্গবীরের মাজারে শ্রদ্ধা নিবেদন ও বিশেষ দোয়া করা হয়।
উক্ত মিলাদ মাহফিল ও শ্রদ্ধা নিবেদনে উপস্থিত ছিলেন, বঙ্গবীর ওসমানী স্মৃতি সংসদ সিলেটের সভাপতি সৈয়ীদ আহমদ বহলুল, সহ সভাপতি অ্যাডভোকেট আব্দুল মালিক, আমিরুল হোসেন চৌধুরী আমনু, যুগ্ম সাধারণ সম্পাদক সিনিয়র সাংবাদিক চৌধুরী দেলোয়ার হোসেন জিলন, মো. খলিলুর রহমান চৌধুরী, মো. রায়হান, কোবাদ বখত চৌধুরী রুবেল আহমেদ, আবুল কাশেম হেলাল, শিল্পী তুহিন আহমদ, সমাজকর্মী হুশিয়ার আলম, বিশিষ্ট সাংবাদিক ইয়াহহিয়া চৌধুরী, মাওলানা ক্বারী হাফিজ আবু ইউসুফ চৌধুরী, হাফিজ মো. আব্দুস সালাম, হোসাইন আহমদ সিরাজ, আব্দুস সোবহান, জমির উদ্দিন, দেলওয়ার হোসেন, বিল্লাল আহমেদ, হাবিব উল্লাহ, আবুল লেইছ, মো. জাহেদ আহমদ, নুরুল ইসলাম, গৌছ মিয়া, আইয়ুব আলী, জামাল উদ্দিন, আব্দুল খালেক, মো. নায়েক আহমদ, মুজিবুর রহমান, হোসাইন আহমদ, সাব্বির আহমদ শুভ, ফারুক আহমেদ, মাছুম আহমেদ, শাহ মৃদুল মিলাদ, রাহী আহমেদ, কিবরিয়া মিয়া, সাইফ উদ্দিন, মনির উদ্দিন প্রমুখ।
কোরআন খতম শেষে দোয়া পরিচালনা করেন হাফিজ আমির আলী (রহ.) হাফিজিয়া ইয়াতিম খানা মাদ্রাসার প্রধান হাফিজ মো. নজির হোসেন। হযরত শাহজালাল (রহ.) দরগাহে বঙ্গবীর ওসমানী, ৫২, ৭১, ৭৫ এর শহীদানদের আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করে মিলাদ মাহফিল শেষে দোয়া পরিচালনা করেন হাফিজ ক্বারী মাওলানা আবু ইউসুফ চৌধুরী এবং শ্রদ্ধা নিবেদন ও জিয়ারত শেষে দোয়া পরিচালনা করেন সংসদের সভাপতি সৈয়ীদ আহমদ বহলুল। বিজ্ঞপ্তি
সেনাবাহিনীর শ্রদ্ধাঞ্জলি : মহান মুক্তিযুদ্ধের জেনারেল (অবঃ) মুহম্মদ আতাউল গণি ওসমানীর ৪০তম মৃত্যুবার্ষিকীতে পুষ্পস্তবক ও শ্রদ্ধাঞ্জলী অর্পণ করেছে বাংলাদেশ সেনাবাহিনী। শুক্রবার (১৬ ফেব্রæয়ারি) সকাল সাড়ে নয়টায় সিলেটের হযরত শাহজালাল (রহ.) মাজারে জেনারেল এমএজি ওসমানীর সমাধিস্থলে পুষ্পস্তবক অর্পণ করেন জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি), ১৭ পদাতিক ডিভিশন ও সিলেট এরিয়া কমান্ডার মেজর জেনারেল চৌধুরী মোহাম্মদ আজিজুল হক হাজারী।
এসময় বাংলাদেশ সেনাবাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনারের মাধ্যমে সম্মান প্রদর্শন করে। অনুষ্ঠান শেষে জেনারেল ওসমানীর রুহের মাগফেরাত এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে মোনাজাত করা হয়। অনুষ্ঠানে সিলেট এরিয়ার সকল উর্ধ্বতন সামরিক কর্মকর্তাগণসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি