মালয়েশিয়ার মিনি ঢাকায় আবারও অভিযান, আটক ৪৯০

2

কাজির বাজার ডেস্ক

দেড় মাসের ব্যবধানে মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে সেলাঙ্গর রাজ্যের ‘মিনি ঢাকা’ খ্যাত এলাকায় আবারও সাঁড়াশি অভিযান চালিয়েছে দেশটির ইমিগ্রেশন পুলিশ। অভিযানে বাংলাদেশিসহ ৪৯০ প্রবাসীকে আটক করা হয়।
বুধবার রাত ২টা ৩০ মিনিটে সেলাঙ্গর রাজ্যের ক্লাংয়ের একটি শিল্প এলাকায় এই অভিযান পরিচালনা করে ইমিগ্রেশন পুলিশ। আটকদের মধ্যে বাংলাদেশ, নেপাল, আফগানিস্তান ও ইন্দোনেশিয়ার নাগরিক রয়েছেন। তবে কতজন বাংলাদেশি তা জানা যায়নি।
বৃহস্পতিবার দেশটির স্থানীয় সংবাদমাধ্যম মেট্রো হারিয়ানের এক প্রতিবেদনে এ তথ্য জানান হয়।
প্রতিবেদনে বলা হয়েছে, ক্লাংয়ের শিল্প এলাকার পাঁচতলা অ্যাপার্টমেন্টের আশপাশের কারখানায় প্রবাসীরা বসবাস করতেন। গতকাল স্থানীয় সময় রাত ২টা ৩০ মিনিটে অ্যাপার্টমেন্টে অভিযান চালানো হয়।
দেশটির অভিবাসন বিভাগ জানিয়েছে, অভিযানের আগে অবৈধ প্রবাসীদের অনুপ্রবেশের বিষয়টি স্থানীয় জনগণ পুলিশের কাছে অভিযোগ করে। এরপর থেকে এই এলাকায় নজরদারি চালাতে শুরু করে পুলিশ। অভিযানে আটক হওয়া প্রবাসীরা দেশটিতে খুচরা দোকানে কাজ করতেন। অ্যাপার্টমেন্টের আটটি বøকের মধ্যে চারটি বøকে অভিযান চালায় অপারেশন টিম। প্রাথমিক তথ্যের ভিত্তিতে আটক প্রবাসীদের কাছে বৈধ কাগজ ছিল না। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সেমুনিয়াহ ইমিগ্রেশন ডিপোতে রাখা হয়েছে।