এসএমপি’র মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত

9

স্টাফ রিপোর্টার

এসএমপি পুলিশ লাইন্সের কনফারেন্স হলে জানুয়ারি/২০২৪ এর মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় এ সভা অনুষ্ঠিত হয়। উক্ত কল্যাণ সভায় সভাপতিত্ব করেন এসএমপি পুলিশ কমিশনার মোঃ জাকির হোসেন খান, পিপিএম।
সভায় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপস্) মুঃ মাসুদ রানা, উপ-পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন, অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত) তোফায়েল আহমেদ, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ, অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত) মোহাঃ সোহেল রেজা, পিপিএম, উপ-পুলিশ কমিশনার (উত্তর, অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত) মোঃ আজবাহার আলী শেখ, পিপিএম, উপ-পুলিশ কমিশনার (পিওএম) মোঃ জাবেদুর রহমান, উপ-পুলিশ কমিশনার (ইএন্ডডি) মুহম্মদ আবদুল ওয়াহাব, উপ-পুলিশ কমিশনার (ডিবি) তাহিয়াত আহমেদ চৌধুরী, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি, সিটি এন্ড সিসি, পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) অতিরিক্ত দায়িত্বে এডিসি (সদর ও প্রশাসন) শাহরিয়ার আলম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সিটিএসবি ও মিডিয়া, পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) মোহাম্মদ সাইফুল ইসলামসহ সকল অতিঃ উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার ও সকল থানার অফিসার ইনচার্জ, আর আই পুলিশ লাইন্স, বিভিন্ন পদমর্যাদার অফিসার ও ফোর্সবৃন্দ।
উপস্থিত পুলিশ সদস্যদের জিজ্ঞাসাবাদে বিভিন্ন বিষয়ে মতামত গ্রহণসহ শীঘ্রই তা সমাধানে আশ্বস্ত করেন পুলিশ কমিশনার। পুলিশ কমিশনারের বক্তব্যে ভিভিআইপি ডিউটি ও নির্বাচন ডিউটি সুন্দরভাবে সম্পন্ন করায় সকলকে ধন্যবাদ জানান।
তিনি বলেন, কল্যাণ সভা পুলিশের প্রত্যেক ইউনিটে প্রতি মাসে একবার করে হয় যার ফলে আলোচনার মাধ্যমে অনেক সমস্যার সমাধান করা যায়। তিনি সকলের উদ্দেশ্যে বলেন, সবাই আন্তরিকভাবে কাজ করলে ও স্বচ্ছ থাকলে যে কোনো প্রকার অপরাধ নিয়ন্ত্রণ করা সম্ভব। তিনি থানার অফিসার ইনচার্জদের উদ্দেশ্যে বলেন, ডাকাতি, চুরি, ছিনতাই, রেপ ও খুন প্রতিরোধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা। শৃঙ্খলা- ড্রেসকোড বজায় রেখে পেশা দায়িত্বের সাথে ডিউটি পালনসহ বিভিন্ন বিষয়ে দিক-নির্দেশণা প্রদান করেন।
তিনি বলেন, ভাল কাজের জন্য যেমন পুরস্কার প্রদান করা হয় তেমনি কোন পুলিশ সদস্য অন্যায় কাজ করলে তাকে অবশ্যই শাস্তি ভোগ করতে হবে। মানুষের সাথে ভালো ব্যবহার করতে হবে, কাউকে হয়রানি করা যাবে না। নিজের বিবেককে সাথে নিয়ে কাজ করা এবং মানুষকে আইনগত সহায়তা প্রদান করা।
এছাড়াও উক্ত কল্যাণ সভায় পুলিশ কমিশনার মোঃ জাকির হোসেন খান, পিপিএম এর উদ্যোগে কেন্দ্রীয় অপরাধ শাখায় কর্মরত এএসআই (নিঃ) মোঃ আবুল হোসেন কে সিলেট মেট্রোপলিটন পুলিশের সকল ইউনিট থেকে ৩, ২, ৯৬০/- টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়। উক্ত আর্থিক সহায়তা বøাড ক্যান্সারে আক্রান্ত এএসআই (নিঃ) মোঃ আবুল হোসেনকে নিজ হাতে প্রদান করেন পুলিশ কমিশনার মোঃ জাকির হোসেন খান, পিপিএম।