শিক্ষাব্যবস্থা উন্নয়ন না হলে আমরা উন্নত জাতিতে পরিণত হতে পারবো না

10

‘ক্লিন সিটি, গ্রিন সিটি’ বাস্তবায়নের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করেছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী। বৃহস্পতিবার সকালে নগরীর ২ নম্বর ওয়ার্ডে ‘ক্লিন সিটি’ বিনির্মাণে সচেতনামূলক কার্যক্রম অনুষ্ঠান ও প্রবাসীদের সহযোগিতায় ডাষ্টবিন প্রদানের মাধ্যমে আনুষ্ঠানিক এই কার্যক্রম শুরু করেন তিনি।
এ উপলক্ষে নগরীর রসময় উচ্চ বিদ্যালয়ে আয়োজিত ‘ক্লিন সিটি’ বিনির্মাণে সচেতনামূলক কার্যক্রম অনুষ্ঠানে মেয়র মোঃ আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, নগরীর প্রত্যেকটি ওয়ার্ডের প্রবাসীদের সহযোগিতা নিয়ে ক্লিন সিটি, গ্রিন সিটি বাস্তবায়ন করা হবে। এই কার্যক্রমের আনুষ্ঠানিক সূচনা হলো ২ নম্বর ওয়ার্ডের মাধ্যমে। ক্লিন সিটি, গ্রিন সিটি বিনির্মাণে এই ওয়ার্ডের প্রবাসীদের সহযোগিতার জন্য তিনি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।
তিনি বলেন, প্রবাসীরা বিদেশে থাকলেও তাদের মন পড়ে থাকে এই দেশে। তারা দেশের জন্য কাজ করতে চান, তাদের সুগোগ দিতে হবে। আমরা চাই, এই সিলেটকে ক্লিন ও গ্রিন সিটি হিসেবে বিনির্মাণে তারা এগিয়ে আসুন।
মেয়র মোঃ আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, সিলেটের উন্নয়নে সবাইকে এগিয়ে আসতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেটের উন্নয়নের জন্য হাজার হাজার কোটি টাকা বরাদ্দ দিচ্ছেন। কিন্তু আমাদের সচেতনতার অভাবে আমরা পিছিয়ে আছি। সিলেটের শিক্ষাব্যবস্থার উন্নয়ন না হলে আমরা উন্নত জাতিতে পরিণত হতে পারবো না উল্লেখ করে তিনি বলেন, আমরা এখনো শিক্ষার দিক দিয়ে অনকে পিছিয়ে রয়েছি, এ বিষয়ে নজর দিতে হবে।
অনুষ্ঠানে কাউন্সিলর বিক্রম কর সম্রাট, একে লায়েক, সিলেট সিটি কর্পোরেশনোর প্রধান বর্জ্য ব্যবস্পনা কর্মকর্তা কর্ণেল অব: একলির আবেদিন, গোলাম মোস্তফা জিলানী, কয়েস আহমদ, শাহিন আহমদ, ড. মিসবাউর রহমান, স্কুলের প্রধান শিকাষ রফিক আহমদ, স্কুল পরিচালনা কমিটির সভাপতি আফসর আজিজসহ প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। Ñবিজ্ঞপ্তি