গাঁজা ও ইয়াবাসহ ৫ মাদক ব্যবসায়ী গ্রেফতার

4

স্টাফ রিপোর্টার

সিলেটের সুনামগঞ্জ ও মাধবপুর থেকে ৫৫ কেজি গাঁজা ও ইয়াবা ট্যাবলেটসহ ৫ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার ও শনিবার পৃথক অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।
শান্তিগঞ্জ: সুনামগঞ্জ জেলার শান্তিগঞ্জ থানা পুলিশের অভিযানে দুই বস্তা ভর্তি নীল পলিথিনে মোড়ানো ১৭ কেজি গাঁজা, মাদক চোরাচালানে ব্যবহৃত একটি নোহা গাড়ী উদ্ধার ও ৩ মাদক ব্যবসায়ী গ্রেফতার করেছে থানা পুলিশ।
স্থানীয় ও পুলিশ সূত্র জানায়, রবিবার ভোর রাতে শান্তিগঞ্জ থানা পুলিশের উপ পরিদর্শক (এসআই) মোহান রায়ের নেতৃত্বেসহ সহকারী উপ পরিদর্শক (এএসআই) দিবাস চন্দ্র দাস ও সঙ্গীয় ফোর্সদের নিয়ে থানা এলাকায় রাত্রিকালীন ডিউটি করাকালিন সময়ে পাগলা বাজারে অবস্থান করেন। এসময় থানা পুলিশের উপ পরিদর্শক (এসআই) মোহান রায় গোপন সংবাদের মাধ্যমে জানতে পারেন থানা এলাকার পাগলা পশ্চিমপাড়া হোসেনপুর পয়েন্টের কাছাকাছি কতিপয় লোকজন একটি নোহা গাড়ী নিয়ে অবৈধ মাদকদ্রব্য বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। সাথে সাথে তিনি সঙ্গীয় অফিসার ফোর্সদের নিয়ে এবং জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত অফিসার পুলিশ পরিদর্শক মোঃ আব্দুল আহাদ, উপ পরিদর্শক (এসআই) পলাশ চৌধুরী দিপন, সহকারী উপ পরিদর্শক (এএসআই) মোঃ শরীফ মিয়া, মোঃ মোজাম্মেল হকদের সহযোগিতায় ভোর রাত ২ টায় পাগলা পশ্চিমপাড়া হোসেনপুর পয়েন্টে জনৈক আশরাফুল হকের দোকানের সামনে পাগলা হতে বীরগাঁও গামী পাকা রাস্তার উপর অভিযান চালিয়ে একটি নোহা গাড়ী (ঢাকা মেটো-চ-১১-৪২৭৩) আটক করেন এবং গাড়ী তল্লাশী করে গাড়ীর ভেতর থেকে ২টি চটের বস্তায় ভর্তি নীল রঙ্গের পলিথিনে মোড়ানো ১৭ কেজি গাঁজা উদ্ধার করে। এসময় পুলিশকে দেখে পালিয়ে যাওয়ার সময় স্থানীয় লোকজনদের সহায়তায় দুই পুরুষ ও এক নারী মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃতরা হচ্ছেন- হবিগঞ্জ জেলার চুনারুঘাট থানা এলাকার পুরানগাঁও গ্রামের মৃত আব্দুস সাত্তারের ছেলে আব্দুর রউফ (৩৫), একই গ্রামের সিরাজ আলীর ছেলে ফয়সল মিয়া (৩২), অপর এক নারী সুনামগঞ্জ জেলার ছাতক থানার উত্তর বড়কাপন গ্রামের বাঁচ্চু মিয়ার স্ত্রী লাকি বেগম (২৫)। তাহাদের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা দায়ের করা হয়েছে।
শান্তিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মোক্তাদির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে এবং আদালতে চালান দেয়া হয়েছে।
মাধবপুর: হবিগঞ্জের মাধবপুরে বিপুল পরিমাণ গাঁজাসহ এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার দিবাগত রাত ৮ টায় গোপন সংবাদের ভিত্তিতে মাধবপুর থানার তেলিয়াপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মাহমুদুল হাসান এর নেতৃত্বে এসআই অনিক চন্দ্র দেবসহ সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান পরিচালনা করে। উপজেলার শাহজাহানপুর ইউনিয়নের উত্তর সুরমা গোয়াছনগর গ্রামে বসতঘরে অভিযান চালিয়ে ৩৮ কেজি গাঁজাসহ ফারুক মিয়া (৩২) নামে এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। সে শাহজাহানপুর ইউনিয়নের উত্তর সুরমা গ্রামের মৃত সামছু মিয়ার ছেলে।
এ ব্যাপারে মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ রকিবুল ইসলাম খাঁন সত্যতা নিশ্চিত করে জানান, গ্রেপ্তারকৃত আসামির বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করে রবিবার দুপুরে হবিগঞ্জ জেলা কারাগারে পাঠানো হয়েছে।
মধ্যনগর: সুনামগঞ্জের মধ্যনগরে ৬৫ পিস ইয়াবা ট্যাবলেটসহ প্রনয়ন তালুকদার (৩৫) নামের এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে থানা পুলিশ। শনিবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার চামরদানী ইউনিয়নের সাভারীপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত প্রনয়ন তালুকদার সাভারীপাড়া গ্রামের প্রবোধ তালুকদারের ছেলে।
মধ্যনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ এমরান হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালিয়ে ৬৫ পিস ইয়াবাসহ তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে রাতেই মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়েরের পর রবিবার সকালে আদালতে পাঠানো হয়েছে।