তাহিরপুর সীমান্তে ২১ বস্তা ভারতীয় চিনি আটক

10

তাহিরপুর সংবাদদাতা

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা সীমান্ত এলাকায় দিয়ে ভারত থেকে আনা ২১ বস্তা চিনি আটক করেছে পুলিশ। কিন্তু এই ঘটনায় কাউকে আটক করতে পারেনি পুলিশ। শনিবার রাতে উপজেলার তেরঘর এলাকায় ২১ বস্তা ভারতীয় চিনি আটকের সতত্যা নিশ্চিত করেছেন ট্যাকেরঘাট পুলিশ ফাঁড়ি ইনচার্জ এসআই আরেফিন।
খোঁজ নিয়ে জানা যায়, ট্যাকেরঘাট সীমান্ত এলাকা দিয়ে সীমান্তের চিহ্নিত চোরাচালানীরা চোরাই পথে ভারত থেকে চিনি, কয়লা, মদ, গাজাসহ বিভিন্ন পণ্য সামগ্রি বাংলাদেশে এনে বিক্রি করছেন। শুক্রবার রাতে সীমান্তের চারাগাঁও বিজিবি এলাকার জঙ্গল বাড়ি এলাকা দিয়ে অবৈধভাবে চোরাই পথে চোরাচালানীরা শতাধিক চিনি ও মদের বস্তা বাংলাদেশে এনে তেরঘর এলাকা দিয়ে ট্রলি দিয়ে পাচার করার সময় গোপন সংবাদের ভিত্তিতে ট্যাকেরঘাট পুলিশ ফাঁড়ি ইনচার্জ এসআই আরেফিনের নেতৃত্ব অভিযান চালিয়ে ২১ বস্তা চিনি জব্দ করে। এসময় চোরাচালানীরা পালিয়ে যায়।
স্থানীয় এলাকাবাসীরা জানান, সীমান্ত এলাকা দিয়ে দীর্ঘদিন ধরে চিহ্নিত চোরাকারবারিরা মদ, গাজা, হেরোইন, চিনি, কয়লা ও কমলাসহ বিভিন্ন পণ্য সামগ্রি ভারত থেকে অবৈধভাবে চোরাই পথে নির্ভিঘেœ আনছে ফলে বেড়েছে চোরাচালান। এতে করে উঠতি বয়সী যুব সমাজ মাদকে আসক্ত হওয়াসহ চোরাচালানের সাথে জড়িয়ে পড়ছে।
তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ নাজিম উদ্দীন জানান, এই ঘটনায় মামলা দায়ের প্রস্তুতি চলছে। আটক চিনির মূল্য লক্ষাধিক টাকা। সীমান্তে কোনো অনিয়মকেই ছাড় দেয়া হবে না।