জগন্নাথপুরে বাঁধ নির্মাণে পাউবো কর্মকর্তার কঠোর তদারকি

8

জগন্নাথপুর প্রতিনিধি

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার সবচেয়ে বড় নলুয়ার হাওর সহ অন্যান্য হাওরে আবাদকৃত আগাম বোরো ফসল অকাল বন্যার কবল থেকে রক্ষায় প্রতি বছরের মতো এবারো হাওর ঘুরিয়ে বেড়িবাঁধ নির্মাণ ও মেরামত কাজ করা হচ্ছে। বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের অধীনে ৪ কোটি ৪২ লাখ টাকা ব্যয়ে ৩৩টি প্রকল্পের মাধ্যমে কাজ চলছে। যা গত ডিসেম্ববরে শুরু হয়ে আগামী ২৮ এপ্রিলের মধ্যে শেষ হওয়ার কথা। তবে যথা সময়ের আগেই বাঁধের কাজ শেষ করতে চায় কর্তৃপক্ষ। লক্ষ্য বাস্তবায়নে জগন্নাথপুর উপজেলা পাউবো কর্মকর্তা সবুজ কুমার শীল সরেজমিনে প্রকল্পে প্রকল্পে গিয়ে কঠোর তদারকি করছেন। এতে তৎপর হয়ে উঠছেন পিআইসিগণ ও বৃদ্ধি পাচ্ছে কাজের অগ্রগতি। হাওরজুড়ে রীতিমতো প্রতিযোগিতামূলক কাজ চলছে।
১৯ জানুয়ারি শুক্রবার দেখা যায়, নলুয়ার হাওরের পশ্চিমপ্রান্ত নলুয়া নোয়াগাঁও গ্রাম এলাকায় অবস্থিত ২নং প্রকল্পে মাটিকাটার কাজ প্রায় শেষপ্রান্তে রয়েছে। এ প্রকল্পের সভাপতি হিমানীষ চন্দ্র দাস বলেন, আমার প্রকল্পের মাটিকাটার কাজ শেষ হয়ে গেছে। এখন ড্রেসিং সহ অন্যান্য কাজ করছি।
এ সময় বাঁধের কাজ তদারকি করতে আসা জগন্নাথপুর উপজেলা পাইবো কর্মকর্তা সুবজ কুমার শীল বলেন, বাঁধের কাজে কোন অনিয়ম ও ত্রæটি হলে কাউকে ছাড় দেয়া হবে না। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, অবশ্যই নির্দিষ্ট সময়ের আগেই সকল প্রকল্পের কাজ শেষ হবে। তবে আমি আশাবাদী আগামী ১৫ দিনের মধ্যেই কাজ শেষ হয়ে যাবে। যদিও তিনি দিনব্যাপী বিভিন্ন প্রকল্প ঘুরে দেখেন ও ২নং প্রকল্পের দ্রæত কাজ হওয়া দেখে সন্তোষ প্রকাশ করেন।