চিকিৎসা না পেয়ে উইমেন্স মেডিকেলে রোগীর মৃত্যু

12

স্টাফ রিপোর্টার

সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা না পেয়ে এক রোগীর মৃত্যু হয়েছে। গত বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার দিকে এ ঘটনা ঘটে। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় কোনো মামলা বা অভিযোগ দায়ের করেননি কোনো পক্ষই।
জানা যায়, বৃহস্পতিবার রাত ১২টার দিকে নগরীর কাজিটুলা মহসিন মিয়ার কলোনীর ভাড়াটিয়া গফুর মিয়াকে (৬০) অসুস্থ অবস্থায় উইমেন্স মেডিকেল কলে হাসপাতালে নিয়ে আসেন তার স্বজনরা। হাসপাতালের ইমারজেন্সি বিভাগ থেকে আইসিইউতে নেওয়ার পর তিনি মারা যান। রোগীর স্বজনদের দাবি- হাসপাতালে নিয়ে আসার পর কর্তব্যরত চিকিৎসক রোগীকে যথাযথ চিকিৎসা প্রদান করেননি। স্বজনরা রোগীর অবস্থা বিবেচনা করে বার বার কর্তব্যরত চিকিৎসকদের তাগিদ দিলেও তারা বিষয়টিকে গুরুত্ব না দেয়ায় এক পর্যায়ে দায়িত্বরত চিকিৎসকসহ অন্যান্যদের সঙ্গে বাগবিতÐায় জড়িয়ে পড়েন রোগীর স্বজনরা। এ অবস্থায় অনেকটা বিনা চিকিৎসায় মারা যান গফুর মিয়া।
পরে হাসপাতাল কর্তৃপক্ষ ছাড়পত্র দিয়ে বিদায় করে দেয়ার পর মৃত ব্যক্তির স্বজনরা হাসপাতাল কর্তৃপক্ষের উপর চড়াও হলে দাঙ্গা-হাঙ্গামা সংগঠিত হয়।
তবে কোতোয়ালি থানা পুলিশ এ সংক্রান্ত কোনো মামলা বা অভিযোগ পায়নি। এ ব্যাপারে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মঈন উদ্দিন সিপন জানান, খবর পেয়ে আমরা রাতে ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ ব্যাপারে লিখিত কোন অভিযোগ আমরা কোনো পক্ষ থেকেই পাইনি।