আলিয়া মাদরাসা মাঠে মুজাহিদ কমিটির ওয়াজ মাহফিল শুরু দ্বীন প্রতিষ্ঠায় ওলামাগণকে ঐক্যবদ্ধ হতে হবে: পীর সাহেব চরমোনাই

3

বাংলাদেশ মুজাহিদ কমিটি সিলেট বিভাগীয় শাখার উদ্যোগে সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে ৩ দিনব্যাপী ঐতিহাসিক ওয়াজ মাহফিল বৃহস্পতিবার বাদ আসর আমীরুল মুজাহিদিন হযরত মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাইর উদ্বোধনী বয়ানের মাধ্যমে শুরু হয়েছে।
উদ্বোধনী বয়ানে পীর সাহেব চরমোনাই বলেন, দেশ ও জাতির কল্যাণ কামনা করে দ্বীন প্রতিষ্ঠায় ওলামাগণকে ঐক্যবদ্ধ হতে হবে। মাহফিলে শোনার আগে সবাই নিজ নিজ নিয়তকে ঠিক করে নিতে হবে। এখানে ধনী হওয়ার জন্য অথবা অর্থবিত্ত কামাই করার জন্য আসার নিয়ত না করার অনুরোধ করে তিনি বলেন, এখানে কেবল আল্লাহ তায়ালাকে রাজি-খুশি করার জন্য আসতে হবে। পীর সাহেব চরমোনাই বলেন, রাসুল (স.) সুন্নাহ, আদর্শ, সাহাবায়ে কেরামের রা. এর বৈশিষ্ট্য এবং ইসলামী আন্দোলনের বিষয়ে জ্ঞান অর্জন করতে হবে। জ্ঞানে সমৃদ্ধ আলেমগণ ইসলামের বিরুদ্ধে আঘাত প্রতিরোধে সক্ষম ওলামায়ে কেরাম সামাজিক যোগাযোগ মাধ্যমে ও মাঠে ময়দানে বক্তব্য, ওয়াজ, নসিহা ও দাওয়াতে ইলাল্লাহর কাজ আঞ্জাম দিয়ে যাচ্ছেন। ইসলামের পক্ষে ভ‚মিকা রাখতে সক্ষম হচ্ছেন আলেমরা। তিনি আরও বলেন, সকলকে জিকিরে-ফিকিরে আল্লাহকে স্মরণ করে এ মহতি মাহফিলে অবস্থান করতে হবে। দিলকে আল্লাহমুখী করতে হবে। আল্লাহর সান্নিধ্য পেতে হলে সবার আগে ঈমানকে মজবুত করতে হবে। কলবে আল্লাহর জিকির ধারণ করতে হবে। দুনিয়ার আরাম-আয়েশ ভুলে গিয়ে জিকির এবং ঈমানের সঙ্গে চলাফেরা করলে আল্লাহর সান্নিধ্য লাভ সম্ভব বলে স্মরণ করিয়ে দেন তিনি।
মাহফিলে বিশেষ অতিথির বয়ান পেশ করেন হযরত মাওলানা আব্দুল আউয়াল পীর সাহেব খুলনা, হযরত মাওলানা নুরুল ইসলাম পীর সাহেব বারইগ্রামী, হযরত মাওলানা আনোয়ার হোসেন জিহাদী ঢাকা, হযরত মাওলানা মুফতি সাঈদ আহমদ, হযরত মাওলানা মুফতি ফখর উদ্দিন আহমদ, হযরত মাওলানা মোস্তফা কামাল শায়খুল হাদিস জাউয়া বাজার মাদ্রাসা সহ জেলা ও মহানগরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি