সিলেটে শীতের হিমেল হাওয়া বিপর্যস্ত জনজীবন

9

 

স্টাফ রিপোর্টার

সারাদেশে বইছে শীতের হিমেল হাওয়া। এতে সিলেট নগরীতে জেঁকে বসেছে তীব্র শীত। হিমেল হাওয়ায় সৃষ্ট তীব্র শীতে দুর্ভোগে পড়েছে মহানগরবাসী। এই শীতে বিশেষ করে বিপাকে পড়েছে নগরীর নিম্ন আয়ের মানুষ। ঠান্ডা আর কুয়াশায় বেড়েছে ঠান্ডাজনিত রোগের প্রকোপ। সিলেটে ঘনকুয়াশার সাথে বইছে হিমেল বাতাস। এতে বেড়েছে শীতের অনুভ‚তি। এই কয়েকদিন সূর্যের দেখা না মিললেও বৃহস্পতিবার দুপরের দিকে সূর্যের দেখা পলো মহানগরবাসী। এত কিছুটা হলেও স্বস্তি বোধ করছেন নগরবাসী। সিলেটের তাপমাত্রা নেমেছে ১২ ডিগ্রির নিচে। আর শ্রীমঙ্গলের তাপমাত্রা নেমেছে ১০ এর কম।
আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার ছয়টি জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমেছে। এলাকাগুলো হলো বান্দরবান, চুয়াডাঙ্গা, বরিশাল, ঈশ্বরদী (পাবনা), শ্রীমঙ্গল (মৌলভীবাজার) ও সীতাকুÐ (চট্টগ্রাম)। দিনের তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াস বা তার নিচে নামলে স্কুল বন্ধ রাখার নির্দেশনা দিয়েছিল শিক্ষা বিভাগ। তবে দেশের ছয়টি জায়গায় সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে থাকলেও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার খবর পাওয়া যায়নি।
সিলেট আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, দেশের বেশ কয়েকটি জেলায় বৃষ্টি হলেও সিলেট বিভাগে বৃষ্টির সম্ভাবনা নেই। এই কয়েকদিন সিলেটের তাপমাত্রা আরো কিছুটা কমবে। তবে সিলেটের তাপমাত্রা ৯ তেকে ১০ ডিগ্রির নিচে নামার সম্ভাবনা খুব কম। এমন পরিস্থিতি পুরো জানুয়ারি মাস থাকতে পারে।