নবীগঞ্জে দিন-দুপুরে নারীর ৩ লক্ষাধিক টাকা ছিনতাই জনতার হাতে তিন জন আটক

5

হবিগঞ্জ সংবাদদাতা

হবিগঞ্জের নবীগঞ্জে দিনদুপুরে এক নারীর কাছ থেকে ৩ লক্ষ ১০ হাজার টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এসময় ৩ ছিনতাইকারীকে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয় জনতা।
এসময় ছিনতাইকৃত টাকা থেকে নগদ ১৫ হাজার টাকা উদ্ধার ও ছিনতাইয়ে ব্যবহৃত মোটরসাইকেল জব্দ করা হয়েছে। বাকী টাকা উদ্ধারে অভিযান চলছে বলে জানিয়েছে পুলিশ। এ ঘটনায় ভ‚ক্তভোগী ১৩নং পানিউমদা ইউনিয়নের পানিউমদা পূর্ব পাড়া গ্রামের জিগগর মিয়ার স্ত্রী রাসনা বেগম (৫৩) বাদী হয়ে নবীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছেন। বুধবার আটককৃতদেরকে গ্রেপ্তার দেখিয়ে কোর্টে প্রেরণ করা হয়েছে।
গ্রেপ্তারকৃতরা হলো সিলেট জেলার শাহপরান (রঃ) থানার মোঃ চুনু মিয়ার পুত্র মোঃ আরিফ (৩০), তিনি বর্তমানে এয়ারপোর্ট থানার হাজারীবাগ গ্রামে বাস করে, শাহপরান থানার খিদিরপুর (দত্তগ্রাম) এলাকার মৃত আব্দুল মতিনের পুত্র সামসুল ইসলাম (৪০) ও হবিগঞ্জের উচাইল গ্রামের মোঃ আশ্বব উদ্দিনের পুত্র মোঃ আক্তার মিয়া (৪৪)।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, নবীগঞ্জ উপজেলার ১৩নং পানিউমদা ইউনিয়নের পানিউমদা পূর্ব পাড়া গ্রামের জিগগর মিয়ার ছেলেরা প্রবাসে থাকেন। প্রবাস হতে তার ছেলেরা তার স্ত্রী রাসনা বেগম ও তার মেয়ের জামাই শিপন হোসেনের একাউন্টে টাকা পাঠান। গত ১৬ জানুয়ারি (মঙ্গলবার) দুপুরে নবীগঞ্জ শহরে টাকা উত্তোলনের জন্য ব্যাংকে আসেন তারা। পূবালী ব্যাংকে রাসনা বেগম তার নিজ নামীয় একাউন্ট থেকে ৬০ হাজার টাকা উত্তোলন করেন এবং মেয়ের জামাই শিপন হোসেন তার নামীয় একাউন্ট থেকে ২ লক্ষ ৫০ হাজার টাকা উত্তোলন করে সর্বমোট ৩ লক্ষ ১০ হাজার টাকা নিয়ে রাসনা বেগম ও তার ভাইপু সোহান আহমদ সিএনজি গাড়ী যোগে বাবার বাড়ী ইমামবাঐ গ্রামের উদ্দেশ্যে রওয়ানা করেন। তারা সিএনজি থেকে নেমে পায়ে হেঁটে ইমাম বাবার বাড়ীতে যাওয়ার জন্য রওয়ানা দিলে বেলা ২ টার দিকে পিছন দিক থেকে একটি মোটর সাইকেলযোগে ৩ ছিনতাইকারী এসে অস্ত্রের ভয় দেখিয়ে টাকার ব্যাগটি ছিনতাই করে নিয়ে যায়। তাদের শোর-চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে ছিনতাইকারী আক্তার মিয়া টাকার ব্যাগটি মোঃ আরিফ ও সামসুল ইসলামদ্বয়ের কাছে দিয়ে দেয়। তখন স্থানীয় লোকজন ছিনতাইকারী আক্তার মিয়াকে আটক করেন। পরে দৌড়াইয়া দেবপাড়া (বাঁশডর) এলাকায় পরশ মিয়ার বাড়ী হতে অপর ২ ছিনতাইকারীকে আটক করে পুলিশকে খবর দিলে নবীগঞ্জ থানার এসআই জাহাঙ্গীর আলম ঘটনাস্থলে উপস্থিত হয়ে আসামীদের দেহ তল্লাশী করে ১৫ হাজার টাকা উদ্ধার এবং আসামীদের ছিনতাই কাজে ব্যবহৃত একটি লাল রংয়ের নাম্বার বিহীন ১৫০ সিসির পালসার মোটর সাইকেল উদ্ধার করে পুলিশ।