৩ প্রতিষ্ঠানের বিজ্ঞাপন বিলবোর্ড অপসারণ বকেয়া টাকা না দেয়ায়

3

স্টাফ রিপোর্টার

সিলেট মহানগরের বিভিন্ন স্থানে স্থাপিত বিজ্ঞাপনী বিলবোর্ড বিভিন্ন প্রতিষ্ঠানের কাছে ভাড়া দিয়েছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)। এসবের মধ্যে ৩টি প্রতিষ্ঠানের কাছে সাড়ে ৩০ লাখেরও বেশি টাকা বকেয়া রয়েছে। বার বার নোটিশ দেওয়ার পরও তারা দিচ্ছে না বিলের টাকা। মঙ্গলবার অভিযান চালিয়ে এসব প্রতিষ্ঠানের বিজ্ঞাপন বিলবোর্ড থেকে অপসারণ করেছেন সিসিকের ভ্রাম্যমাণ আদালত।
সিসিক সূত্র জানায়, সিলেট মহানগরের সুবিদবাজার ও পাঠানটুলা এলাকার বিলবোর্ডগুলোতে বিজ্ঞাপন দেওয়া ৩টি প্রতিষ্ঠানের কাছে ৩০ লাখ ৬৫ হাজার টাকা বকেয়া পায় সিসিক। একাধিকার তাদেরকে নোটিশ দিলেও বকেয়া টাকা পরিশোধ করছে না প্রতিষ্ঠানগুলো। ফলে মঙ্গলবার দুপুর ১২টা থেকে দেড়টা পর্যন্ত অভিযান চালিয়ে সুবিদবাজার ও পাঠানটুলা এলাকার বিলবোর্ডগুলো থেকে এসব প্রতিষ্ঠানের বিজ্ঞাপন অপসারণ করা হয়।
৩টি প্রতিষ্ঠান হচ্ছে- সিটি লিংক, এ টু ডেজড ও অর্কিড এড। এগুলোর মধ্যে সিটি লিংকের কাছে ৫ লাখ ৫২ হাজার ৪৫০ টাকা, এ টু জেড-এর কাছে ১৯ লাখ ২০ হাজার ও অর্কিড এডের কাছে ৫ লাখ ৯২ হাজার ৫০০ টাকা। অভিযানে নেতৃত্ব দেন সিসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মতিউর রহমান খান। সহযোগিতা করে সিলেট মহানগর পুলিশের একটি টিম।
অভিযান শেষে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মতিউর রহমান খান বলেন- ৩টি প্রতিষ্ঠানের কাছে দীর্ঘদিন ধরে টাকা পাওনা থাকায় এবং বার বার নোটিশ দেওয়ার পরও তারা টাকা না দেওয়ায় মঙ্গলবার তাদের বিজ্ঞাপনগুলো অপসারণ করা হয়েছে। আবারও তাদের নোটিশ প্রদান করা হবে। এরপরও টাকা না দিলে প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।