সুবিদবাজারে মাছ-মাংস রান্নার মসলায় রং তিন রেস্টুরেন্টকে জরিমানা

3

স্টাফ রিপোর্টার

নগরীর সুবিদবাজার এলাকায় ভেজাল খাবার রোধে তিনটি রেষ্টুরেন্টে অভিযান চালিয়েছে সিলেট সিটি করপোরেশনের ভ্রাম্যমাণ আদালত। অভিযান চালিয়ে পঁচা-বাসি মাংস সংরক্ষণ, অস্বাস্থ্যকর পরিবেশ ও মাছ-মাংস রান্নার মসলায় কৃত্রিম রং ব্যবহারের দায়ে ওই তিনটি রেস্টুরেন্টকে ২৫ হাজার টাকা অর্থদন্ড দেয় ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার দুপুর ২ টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ১ ঘন্টাব্যাপী অভিযানে তিনটি প্রতিষ্ঠানকে এ জরিমানা করা হয়।
অভিযানে নেতৃত্ব দেন সিলেট সিটি করপোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মতিউর রহমান খান। জরিমানা আদায়ের বিষয়টি তিনি নিজেই করেছেন। রেষ্টুরেন্টগুলো হলো- আশা রেষ্টুরেন্ট, নিউ মিতালী রেষ্টুরেন্টসহ আরেকটি রেষ্টুরেন্ট।
এ ব্যাপারে সিলেট সিটি করপোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মতিউর রহমান খান বলেন, তিনটি রেষ্টুরেন্টের মধ্যে ১টি রেস্টুরেন্টে ফ্রিজে পঁচা-বাসি মংস সংরক্ষণ, আরেকটির রান্নাঘরে অস্বাস্থ্যকর পরিবেশ ও অন্যটিতে মাছ-মাংস রান্নার মসলায় কৃত্রিম রং ব্যবহার করা হচ্ছিল। তিনি আরও বলেন, সিলেট সিটি করপোরেশনের পক্ষ থেকে ভোক্তাদের নিরাপদ খাদ্য নিশ্চিত করণ ও ভোক্তার অধিকার যাতে সংরক্ষিত থাকে এটা আমরা বিশেষ নজর দেই। আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।