জগন্নাথপুরে উৎসবমুখর পরিবেশে নির্বাচন সম্পন্ন

18

মো. শাহজাহান মিয়া, জগন্নাথপুর

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জ-৩ আসন থেকে (জগন্নাথপুর-শান্তিগঞ্জ) আ.লীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থী পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সংসদীয় আসনের একাংশ জগন্নাথপুর উপজেলার ফলাফলে বিপুল পরিমাণ ভোটের ব্যবধানে এগিয়ে রয়েছেন।
৭ জানুয়ারি রোববার সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। দিনব্যাপী উপজেলার বিভিন্ন ভোটকেন্দ্রে সরেজমিনে দেখা যায়, নারী-পুরুষ ভোটার উপস্থিতি ছিল সরব। রীতিমতো উৎসবমুখর পরিবেশে নির্বাচন সম্পন্ন হয়। এ আসনে শক্ত কোন প্রতিদ্বন্ধি প্রার্থী না থাকায় এমএ মান্নানের অনেকটা সহজ ও প্রত্যাশিত বিজয় ছিল। তা জনভোটে প্রমাণিত হয়েছে। দিনব্যাপী নৌকার বিজয় নিশ্চিতের লক্ষ্যে নিজ নিজ ভোটকেন্দ্রে কাজ করেছেন, জগন্নাথপুর পৌরসভার প্যানেল মেয়র সাফরোজ ইসলাম মুন্না, আশারকান্দি ইউপি চেয়ারম্যান মো.আইয়ূব খান, যুক্তরাজ্য প্রবাসী আবদুল রশিক, আবদুল কাইয়ূম, আবদুল হামিদ, আবদুল আবিদ, সালমান, আমিন, মিরপুর ইউপি চেয়ারম্যান মাহবুবুল হক শেরিন, পাটলি ইউপি চেয়ারম্যান আংগুর মিয়া, আবদুস ছত্তার, আজাদ আলী কবেরি, আবুল কয়েছ ইসরাইল, তোরিছ মাস্টার সহ সকল পর্যায়ের নেতৃবৃন্দ ও কর্মীরা। ফলশ্রæতিতে ভোটে ভোটে ভরে গেছে নৌকা।
রাত পৌণে ৮ টার দিকে জগন্নাথপুর উপজেলা প্রশাসনের কন্ট্রোলরুম থেকে বড় পর্দায় ও মাইকে ফলাফল ঘোষণা করেন জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার আল-বশিরুল ইসলাম। মোট ৮৯টি ভোট কেন্দ্রের ফলাফলে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান নৌকা প্রতীকে ৬০৭৮৬ ভোট পেয়ে এগিয়ে আছেন। এর মধ্যে তৃণমুল বিএনপি মনোনীত প্রার্থী সাবেক এমপি অ্যাডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরী সোনালী আঁশ প্রতীকে ২৩১৯, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী যুক্তরাজ্য প্রবাসী তৌফিক আলী মিনার লাঙ্গল প্রতীকে ১৩৩৫ ও যুক্তফ্রন্টের শরীকদল বাংলাদেশ জাতীয় পার্টি মনোনীত প্রার্থী তালুকদার মকবুল হোসেন কাঁঠাল প্রতীকে ৩৩০ ভোট পান। মোট ২ লাখ ১৮৭০ ভোটের মধ্যে ৬৫৩২৯ ভোট কাষ্ট হয়। এর মধ্যে বাতিল হয়েছে ৫৫৯ ভোট। এ ফলাফলে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বিপুল ভোটে এগিয়ে আছেন। যদিও এ আসনের আরেক অংশ শান্তিগঞ্জ উপজেলার ফলাফল যুক্ত করে পরে বিজয়ী প্রার্থীর নাম ঘোষণা করবেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।