সিলেট বিভাগের অন্যান্য আসনে যারা বিজয়ী হলেন

19

স্টাফ রিপোর্টার

সুনামগঞ্জ-১: সুনামগঞ্জ-১ (ধর্মপাশা, মধ্যনগর, জামালগঞ্জ, তাহিরপুর) আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী অ্যাডভোকেট রনজিত চন্দ্র সরকার (নৌকা প্রতীক) বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। প্রার্থীর বিভিন্ন এজেন্ট ও স্থানীয় সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।
রনজিত সরকার মোট ভোট পেয়েছেন ১ লক্ষ ৯৯৮। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী স্বতন্ত্র প্রার্থী বর্তমান সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন (কেটলী প্রতীক) পেয়েছেন ৪৬ হাজার ৩৫২ ভোট।
সুনামগঞ্জ-২: সুনামগঞ্জ-২ আসনে জয় ছিনিয়ে নিয়েছেন স্বতন্ত্র প্রার্থী ড. জয়া সেনগুপ্তা। প্রায় ৮ হাজার ভোটের ব্যবধানে জয় লাভ করেছেন কাঁচি প্রতিকের প্রার্থী জয়া সেনগুপ্তা। ড. জয়া সেন এই আসনের আওয়ামী লীগ দলীয় বর্তমান সংসদ সদস্য। তিনি প্রয়াত জাতীয় নেতা সুরঞ্জিত সেনগুপ্তের স্ত্রী। এবারও আওয়ামী লীগ থেকে মনোনয়ন চেয়েছিলেন তিনি। জয়া সেনের বদলে এ আসনে এবার আওয়ামী লীগ থেকে মনোনয়ন দেয়া হয় চৌধুরী আবদুল্লাহ আল মাহমুদ ওরফে আল আমিন চৌধুরী তিনি পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের ছোট ভাই। দলীয় মনোনয়বঞ্চিত হয়ে এখানে স্বতন্ত্র প্রার্থী হন তিনি।
সুনামগঞ্জ-৩: সুনামগঞ্জ-৩ (জগন্নাথপুর-শান্তিগঞ্জ) আসনের আওয়ামী লীগের প্রার্থী ও পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। তিনি মোট ভোট পেয়েছেন ১ লক্ষ ২৬ হাজার ৯৯৮। আর তৃণমূল বিএনপির প্রার্থী ও সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট শাহীনুর পাশা চৌধুরী পেয়েছেন মাত্র ৪ হাজার ভোট। এই আসনে মোট ভোট কেন্দ্র ১৪৫টি। প্রার্থীর বিভিন্ন এজেন্ট ও স্থানীয় সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।
মৌলভীবাজার-২: মৌলভীবাজার-২ (কুলাউড়া) আসনে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল।
স্থানীয় আওয়ামী লীগের নির্বাচনী এজেন্ট থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী- মোট ১০৩টি কেন্দ্রের ফলাফল অনুযায়ী ‘নৌকা’ প্রতীকে শফিউল আলম চৌধুরী নাদেল ৭৩৫২৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্ব›দ্বী স্বতন্ত্র প্রার্থী ‘ট্রাক’ প্রতীকে এ কে এম সফি আহমদ সলমান পেয়েছেন ১৫১৬৮ ভোট এবং তৃণমূল বিএনপির প্রার্থী এম এম শাহীন ‘সোনালী আঁশ’ প্রতীক নিয়ে পেয়েছেন ১০৫৭৫ ভোট।
মৌলভীবাজার- ৪: মৌলভীবাজার- ৪ (শ্রীমঙ্গল- কমলগঞ্জ) নির্বাচনী আসনে নৌকার প্রার্থী সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ বিশাল ব্যবধানে সপ্তমবারের মতো বিজয়ী হয়েছেন। তার প্রাপ্ত ভোট সংখ্যা ২ লক্ষ ১২,৪৫১, তাঁর নিকটতম প্রতিদ্ব›দ্বী আব্দুল মুহিত হাসানী বাংলাদেশ ইসলামি ফ্রন্ট মোমবাতি ৫৩৯০ ভোট পেয়েছেন।
হবিগঞ্জ-৪: হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) আসনের প্রাপ্ত ফলাফল অনুযায়ী স্বতন্ত্র প্রার্থী যুবলীগের সাবেক কেন্দ্রীয় নেতা ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন (ঈগল প্রতীক) জয়ী হয়েছেন। স্থানীয়ভাবে পাওয়া ফলাফল অনুযায়ী, সুমন পেয়েছেন ১ লাখ ৯৮ হাজার ভোট। আর আওয়ামী লীগের প্রার্থী টানা দুবারের সংসদ সদস্য, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী পেয়েছেন মাত্র ৪৭ হাজার ভোট।