নৌকা প্রার্থীর অভিযোগ জকিগঞ্জ থানার ওসি প্রত্যাহার

2

জকিগঞ্জ সংবাদদাতা

ভোটের আগের দিন সিলেট-৫ আসনের অন্তর্গত জকিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ জাবেদ মাসুদকে প্রত্যাহার করে নেওয়া হয়েছে। তার বিরুদ্ধে নৌকা প্রতীকের প্রার্থীর করা অভিযোগের সত্যতা পাওয়ায় শুক্রবার রাতে তাকে প্রত্যাহার করা হলে পরিদর্শক (তদন্ত) দায়িত্ব গ্রহণ করেন।
শনিবার কর্মস্থল ত্যাগ করেন তিনি। জেলা পুলিশের তরফ থেকে বলা হচ্ছে অসুস্থ থাকার কারণে জকিগঞ্জ থানার ওসি চিকিৎসার জন্য সিলেটে অবস্থান করছেন। তার পরিবর্তে ওসি (তদন্ত) দায়িত্ব পালন করছেন। যদিও জকিগঞ্জ থানার ওসির বিরুদ্ধে নৌকা প্রতীকে আওয়ামী লীগ প্রার্থীর অভিযোগের বিষয়ে প্রত্যাহার করা নিয়ে তিনি কিছুই বলতে পারছেন না। এর আগে ২৭ ডিসেম্বর সিলেট-৫ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী দলটির মহানগর সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ উপজেলা নির্বাহী অফিসার জকিগঞ্জ ও সহকারী রিটার্নিং কর্মকর্তা বরাবরে জকিগঞ্জ থানার ওসি জাবেদ মাসুদ সম্পর্কে লিখিত অভিযোগ দেন।
অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করে সহকারি রিটানিং অফিসার ও জকিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আফসানা তাসলিম বলেন, অভিযোগটি আমি রিটানিং কর্মকর্তা বরাবরে পাঠিয়ে দিয়েছি। পরবর্তী পদক্ষেপের বিষয়ে তিনি কিছুই জানেন না। অভিযোগে মাসুক উদ্দিন উল্লেখ করেন, জকিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ জাবেদ মাসুদ নির্বাচনে পক্ষপাতিত্বমূলক আচরণ করছেন। তিনি স্বতন্ত্র (আওয়ামী লীগ) প্রার্থীর পক্ষ নিয়ে বিতর্কিত কর্মকাÐ করছেন যা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করবে।
অভিযোগে আরও উল্লেখ করেন, গত ১৮ ডিসেম্বর ২০২৩ তারিখে ওসির বাস ভবনে স্বতন্ত্র (আওয়ামী লীগ) প্রার্থী আহমদ আল কবিরের পক্ষে সিলেট জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শামীম আহমদ (সীমান্তিক শামীম) ও জকিগঞ্জ উপজেলা যুবলীগের আহŸায়ক কামরুজ্জামান ওসির সঙ্গে গোপন বৈঠক করেন বলে গুঞ্জন রয়েছে। এ বৈঠকে স্বতন্ত্র (আওয়ামী লীগ) প্রার্থীর পক্ষে কাজ করার জন্য ওসির সঙ্গে আর্থিক চুক্তি হয় বলে অভিযোগ রয়েছে।
ওসির এমন বিতর্কিত কর্মকাÐে সাধারণ ভোটারদের মনে আইনশৃঙ্খলা বাহিনীর নিরপেক্ষ ভ‚মিকা নিয়ে সন্দেহ তৈরি হয়েছে। অভিযোগের পরিপ্রেক্ষিতে ওসি মোঃ জাবেদ মাসুদের বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ নেওয়া দাবি জানান তিনি। এ অভিযোগে শুক্রবার রাতে তাকে প্রত্যাহার করে ওসি তদন্তকে দায়িত্ব দেওয়া হয় এবং শনিবার তিনি কর্মস্থল ছেড়ে সিলেটে আসেন।
এদিকে জকিগঞ্জরে ওসি প্রত্যাহার হওয়ার বিষয়ে সিলেট জেলার সহকারী পুলিশ সুপার (গণমাধ্যম) সম্রাট তালুকদার জানিয়েছেন, ইতোমধ্যে বিভিন্ন সংবাদ মাধ্যমে জকিগঞ্জ থানার অফিসার ইনচার্জ ক্লোজ হয়েছেন মর্মে সংবাদ পরিবেশিত হচ্ছে। প্রকৃতপক্ষে জকিগঞ্জ থানার অফিসার ইনচার্জ অসুস্থ হওয়ায় তার পরবর্তী কর্মকর্তার (ইন্সপেক্টর তদন্ত) নিকট দায়িত্ব হস্তান্তর করে উন্নত চিকিৎসার জন্য সিলেট অবস্থান করছেন।