জৈন্তাপুরে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন

5

মো: দুলাল হোসেন রাজু, জৈন্তাপুর

দ্বাদশ জাতীয় সংসদ নিবার্চন উপলক্ষে জৈন্তাপুর উপজেলায় নিবার্চনী যাবতীয় প্রস্তুতি কাজ সম্পন্ন করা হয়েছে। রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত জৈন্তাপুরে ৪৬ ভোট কেন্দ্রে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। শনিবার সকাল থেকে ভোট কেন্দ্র ওয়ারী ভোটের যাবতীয় মালামাল প্রেরণ করা হয়।
নিবার্চনে পুলিশ, বিজিবি, সেনাবাহিনী ও আনসার সদস্যরা দায়িত্ব পালন করবেন।
উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি রিটার্নিং কর্মকর্তা মো: সাজেদুল ইসলাম জানিয়েছেন, নিবার্চনে ৩ জন নিবার্হী ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করবেন। উপজেলার ৬টি ইউনিয়নে মোবাইল টিম দায়িত্বে রয়েছে। তিনি জানান, দুই প্লাটুন বিজিবি ও দুই প্লাটুন সেনাবাহিনী মাঠে তৎপর থাকবে। নিবার্চনের যাবতীয় প্রস্তুতি কাজ সম্পন্ন করা হয়েছে। উপজেলা নিবার্চন কর্মতর্তা মো: জাহাঙ্গীর আলম জানান, জৈন্তাপুরে ৪৬ ভোট কেন্দ্রে পুরুষ ভোটার সংখ্যা ৬৮ হাজার ৯৯ জন, মহিলা ভোটার সংখ্যা ৮৩ হাজার ৮শত ৪৮ জন রয়েছেন। নির্বাচন উপলক্ষে সকাল ৯ টায় জৈন্তাপুর মডেল থানা পুলিশ নিবার্চনে আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত পুলিশ-আনসার ভিডিপি’র সদস্যদের সাথে এক মতবিনিময় সভা করে দিকে নিদের্শনামূলক ব্রিফিং করেন সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজা আক্তার সিমুল।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারি কমিশনার (ভ‚মি) ফাতেমা তুজ জোহরা, জৈন্তাপুর মডেল থানার অফিসার (ইনচার্জ) মো: তাজুল ইসলাম (পিপিএম), উপজেলা নিবার্চন র্র্কমকর্তা মো: জাহাঙ্গীর আলম ও আনসার ভিডিপি কর্মকর্তা নাজমা বেগম। এ বিষয়ে জৈন্তাপুর মডেল থানার অফিসার (ইনচার্জ) মো: তাজুল ইসলাম (পিপিএম) জানান, আইনশঙ্খলা রক্ষায় প্রতিটি ভোট কেন্দ্রে জনগুরুত্বপূর্ন কেন্দ্র বিবেচনা করে ২/৩ জন পুলিশ এবং ৮/১০ জন করে আনসার-ভিডিপি’র সদস্যরা দায়িত্ব পালন করবেন।
তিনি উৎসব মূখর পরিবেশ ও শান্তিপূর্ন ভাবে ভোট দেয়ার জন্য ভোটারদের প্রতি আহবান জানান।