শমসের মবিনকে শোকজ

4

স্টাফ রিপোর্টার

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে সিলেট-৬ আসনের তৃণমূল বিএনপির প্রার্থী শমসের মবিন চৌধুরীকে শোকজ করেছে নির্বাচনি অনুসন্ধান কমিটি। আজ শুক্রবার বিকেল ৪টার মধ্যে অনুসন্ধান কমিটির কার্যালয়ে লিখিতভাবে প্রার্থী নিজে বা তার প্রতিনিধি মাধ্যমে শোকজের জবাব পাঠাতে বলা হয়েছে।
বৃহস্পতিবার সিলেট-৬ আসনে জন্য গঠিত নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান আল আসাদ মোঃ মাহমুদুল ইসলাম স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানা গেছে।
চিঠিতে বলা হয়েছে, গত মঙ্গলবার ২ জানুয়ারি গোলাপগঞ্জ থানার বাদেশ্বর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের শিতেশ্বর গ্রামে ইন্তেজামিয়া কমিটি কর্তৃক আয়োজিত ওয়াজ মাহফিলে উপস্থিত থেকে প্রকাশ্যে চাঁদা বা অনুদান প্রদান করেছেন শমসের মবিন। এমন অভিযোগ অনুসন্ধান কমিটির কাছে এসেছে। আরও বলা হয়েছে, অভিযোগকারী অনুসন্ধান কমিটির কাছে ওই অনুষ্ঠানের ফেইসবুক লাইভে প্রচারিত ভিডিও ডিজিটাল প্রমাণ হিসেবে উপস্থাপন করেছে। শমসের মবিনের এমন কাজ সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর ৩ নং বিধানের সুষ্পষ্ট লংঘন হয়েছে বলে চিঠিতে উল্লেখ করা হয়।
চিঠিতে আরও বলা হয়েছে, এমতাবস্থ্য়া শমসের মবিনের বিরুদ্ধে সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর ৩ নং বিধি লঙ্ঘনের দায়ে নির্বাচন কমিশন কর্তৃক ব্যবস্থা গ্রহণ করার জন্য কেন সুপারিশ করা হইবেনা তার জবাব চাওয়া হয়েছে।
উল্লেখ্য, শমসের মবিন চৌধুরী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৬ আসনে সোনালী আঁশ প্রতীকে প্রতিদ্ব›িদ্বতা করছেন।