নির্বাচন থেকে সরে গেলেন সিলেট-৫ আসনের জাপার প্রার্থী শাব্বীর আহমদ

7

স্টাফ রিপোর্টার

সিলেট-৫ (কানাইঘাট-জকিগঞ্জ) আসনে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী শাব্বীর আহমদ নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। বুধবার বিকেলে সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে তিনি এ ঘোষণা দেন।
জাপা প্রার্থীর অভিযোগ- তার এলাকায় নির্বাচনী সুষ্ঠু পরিবেশ নেই। তিনি প্রধান নির্বাচন কমিশনারের কাছে মৌখিক অভিযোগ দিয়েও প্রতিকার পাননি। যে কারণে তিনি নির্বাচন থেকে সরে দাঁড়াতে বাধ্য হয়েছেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে শাব্বীর আহমদ বলেন, ‘অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের প্রতিশ্রæতি সরকার এবং নির্বাচন কমিশন জাতীয় পার্টিকে দিয়েছিল, কিন্তু আমরা নির্বাচনী মাঠে সেই রকম কোন পরিবেশ পাচ্ছি না, তাই নির্বাচন করা খুবই কঠিন।’ তিনি আরও বলেন, ‘আমরা নির্বাচনী গণসংযোগ ও প্রচারণায় বাধা দেওয়া হচ্ছে, লিফলেট ছিঁড়ে ফেলা হচ্ছে। পরিস্থিতি দিনদিন খারাপের দিকে যাচ্ছে। একপর্যায়ে যখন দেখলাম সরকার দলের নেতারা স্বতন্ত্র প্রার্থী হয়েছেন তারা নিরাপত্তাহীনতায় ভোগছেন, নির্বাচন কমিশনে নিরাপত্তা চেয়ে চিঠি দিয়েছেন। তখন আমি বিরোধী দলের প্রার্থী হিসেবে নিজের নিরাপত্তা নিয়ে আরও শঙ্কিত হয়ে পড়ি।’ এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ক্ষেত্রে হাইকমান্ডের কোনো দিকনির্দেশনা তিনি পাননি। নির্বাচনী পরিবেশ ও নিরাপত্তার বিষয়টি কেন্দ্রে জানালেও চেয়ারম্যান পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেওয়ার নির্দেশনা দেন।’
তিনি ৭ জানুয়ারি সুষ্ঠু নির্বাচনের ব্যাপারে সন্দেহ প্রকাশ করে বলেন, ‘বহিরাগতরাই এসব পোস্টার ছেঁড়া ও ভয়ভীতি দেখাচ্ছে। এ বিষয়ে নির্বাচন কমিশনে অভিযোগ দিয়েও লাভ হয়নি।’
নির্বাচনের পরিবেশ নিয়ে আওয়ামী লীগের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা ড. আহমদ আল কবিরও অভিযোগ দিয়েছেন, এমনটা জানান জাতীয় পার্টির এ প্রার্থী।
সংবাদ সম্মেলনে জাতীয় পার্টির কানাইঘাট উপজেলা সভাপতি আলাউদ্দিন মামুন, সাধারণ সম্পাদক কামরুজ্জামান কাজল, পৌর সভাপতি নাজিম উদ্দিন ঠিকাদার, জকিগঞ্জ উপজেলা সভাপতি মোস্তাক আহমদ লস্কর, সাধারণ সম্পাদক নোমান আহমদ চৌধুরী, বারহাল ইউনিয়ন সভাপতি মোস্তফা, খলাছড়া, বারঠাকুরি ইউনিয়ন সভাপতিসহ দুই উপজেলার বিভিন্ন শাখার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।