ভোটে নাশকতাকারীদের তথ্য দিলে লাখ টাকা পুরস্কার

1

কাজির বাজার ডেস্ক

নির্বাচনে নাশকতাকারীদের তথ্য দিলে ২০ হাজার টাকা থেকে লাখ টাকা পর্যন্ত পুরস্কার দেওয়া হবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন। মঙ্গলবার বিকেল ৩টার দিকে যশোর পুলিশ সুপার কার্যালয়ে খুলনা বিভাগীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সভা শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে এ কথা বলেন তিনি।
নাশকতামূলক কার্যক্রম কিংবা নির্বাচনবিরোধী যেকোনো প্রচেষ্টা নস্যাৎ করার সামর্থ্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর আছে জানিয়ে আইজিপি বলেন, ‘নির্বাচন নিয়ে নাশকতাকারীদের তথ্য দিলে সর্বনিম্ন ২০ হাজার টাকা থেকে লাখ টাকা পুরস্কার দেওয়া হবে। একইসঙ্গে তথ্য প্রদানকারীর পরিচয় গোপন রাখা হবে।’
চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন বলেন, ‘নির্বাচন সুষ্ঠু করতে যেকোনো পরিস্থিতি মোকাবিলায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রস্তুত আছে। ভোটাররা যাতে নির্বিঘেœ ভোট দিতে পারেন, সেজন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সবসময় মাঠে থাকবে। বিশেষ করে সংখ্যালঘু, নারী ও বয়স্কদের নির্বিঘেœ কেন্দ্রে যাওয়ার ব্যবস্থা করা হবে।’ নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড প্রস্তুত করতে প্রার্থীদের প্রতিটি অভিযোগ আমলে নিয়ে ব্যবস্থা নেওয়া হচ্ছে জানিয়ে তিনি বলেন, ‘পাশাপাশি ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলো চিহ্নিত করা হচ্ছে।’ যশোর পুলিশ সুপারের কার্যালয়ে খুলনা বিভাগের ১০ জেলার পুলিশ সুপারের সঙ্গে সভা করেন আইজিপি। এ সময় খুলনা রেঞ্জ ডিআইজি মঈনুল হকসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।