ছাতকে অগ্নিকাÐে ক্ষতিগ্রস্ত পরিবারকে বসতঘর দিল লতিফি হ্যান্ডস

10

ছাতক প্রতিনিধি

ছাতকে আগুনে পুড়ে যাওয়া অসহায় পরিবারকে বসত-ঘর নির্মাণ করে দিয়েছে ‘লতিফি হ্যান্ডস’ নামের একটি মানবিক সংস্থা। সোমবার নির্মাণ কাজ শেষে ঘর বুঝিয়ে দেয়া হয়, অগ্নিকাÐে ক্ষতিগ্রস্ত পরিবারকে। লতিফি হ্যান্ডস’ নামের এই মানবিক সাহায্যকারী সংস্থাটির সেবা দিয়ে যাচ্ছে দেশের প্রত্যন্ত অঞ্চলে গরিব-অসহায়, এতিম, হতদরিদ্র হাজারও পরিবারকে।
গত ২৬ ডিসেম্বর সকালে অনুমানিক ৮টার দিকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে ভয়াবহ অগ্নিকান্ডে উপজেলার দক্ষিণ খুরমা ইউনিয়নের ভুইগাঁও গ্রামের বেগম আরা এর বসতঘর মুহুর্তের মধ্যে পুড়ে ছাঁই হয়ে যায়।
আগুনে পুড়ে নগদ টাকা, মূল্যবান কাগজপত্র, ধান-চালসহ ক্ষতিগ্রস্ত হয়। শীতের মধ্যে পরিবারটি ক’য়দিন খোলা আকাশের নীচে সীমাহীন কষ্টে বসবাস করেছেন। তবে উপজেলা প্রশাসন ও ইউনিয়ন পরিষদ, ইউনিয়ন পরিষদসহ, খাদ্য আর্থিক অনুদান ও বসবাসের জন্য তাদের গৃহ নির্মাণে এগিয়ে আসেননি কেউ। খবর পেয়ে পরিবারটির জন্য খাদ্য সামগ্রী, শীত বস্ত্র, নতুন কাপড়, জুতা, নিত্য প্রয়োজনীয় মালামাল এবং নগদ অর্থ নিয়ে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে ঘর গৃহ নির্মাণের জন্য প্রতিনিধি দল পাঠান লতিফি হ্যান্ডস এর ব্যপস্থাপক আল্লামা ইমাদ উদ্দিন চৌধুরী ফুলতলী।
৭জন মিস্ত্রি ও স্বেচ্ছাসেবীদের শ্রমের বিনিময়ে টানা ১৬ ঘন্টা শেষে নির্মিত হয় বসত-ঘর। টিনসেডের গৃহ নির্মাণ শেষে বুঝিয়ে দেয়া হয় বেগম আরা কে। মানবিক এই সংস্থার মাধ্যমে অসহায় মানুষের বসতঘর, মসজিদ নির্মাণ, টিউবওয়েল স্থাপন, শীতবস্ত্র ও খাদ্য সামগ্রী বিতরণ, খতনা ক্যাম্প, শ্রমিকদের বিনামূল্যে রিকশা ও ঠেলাগাড়ি বিতরণ, ফ্রি চক্ষু চিকিৎসা ক্যাম্প, প্রতিবন্ধি ভাতা ইত্যাদি কার্যক্রম পরিচালিত হয়ে আসছে।