সিলেটে আজ বৃষ্টি হতে পারে

16

কাজির বাজার ডেস্ক

আজ দেশের কোথাও কোথাও বৃষ্টি হতে পারে। শনিবারের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, সিলেট বিভাগের দুই-এক জায়গায় হালকা বৃষ্টি বা গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতে পারে। শুক্রবার রাতের তাপমাত্রা বেশ কিছুটা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। শীতের তীব্রতা কখনো বাড়ছে, আবার কখনো কমছে। সন্ধ্যার পর তাপমাত্রা কমে গিয়ে শীতের কনকনে হাওয়া বইতে শুরু করে। আবার সকালে সূর্য ওঠার পর কমে আসছে শীতের প্রকোপ। এভাবেই চলছে তাপমাত্রা।
গত ২৪ ঘণ্টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।
এছাড়া দিনাজপুরে ১২ দশমিক ২, রাজারহাটে ১২ দশমিক ৫, বরিশালে ১২ দশমিক ৯, ডিমলা, ভোলা, বদলগাছি ও নিকলিতে ১৩, রাঙামাটিতে ১৩ দশমিক ২, সীতাকুÐে ১৩ দশমিক ৩, সৈয়দপুর ও খেপুপাড়া ১৩ দশমিক ৪, যশোরে ১৩ দশমিক ৬, চুয়াডাঙ্গা ও ঈশ্বরদীতে ১৩ দশমিক ৫, মাদারীপুর ও গোপালগঞ্জে ১৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আবহাওয়া অধিদফতর জানায়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও আশপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।
আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।
মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দক্ষিণাঞ্চলের কোথাও কোথাও মাঝারি থেকে ঘনকুয়াশা ও অন্যান্য এলাকায় হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।
শনিবারের পূর্বাভাসে বলা হয়, সিলেট বিভাগের দুই-এক জায়গায় হালকা বৃষ্টি বা গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকা এবং মধ্যাঞ্চলের কোথাও কোথাও মাঝারি থেকে ঘনকুয়াশা এবং দেশের অন্য এলাকায় হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারা দেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।
এদিকে রোববারের পূর্বাভাসে বলা হয়, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুই-এক জায়গায় হালকা বৃষ্টি বা গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।