সিলেটে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস পালিত মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়ার অঙ্গীকার

16

 

স্টাফ রিপোর্টার

যথাযথ মর্যাদায় সিলেটে সরকারি ও বেসরকারিভাবে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার সাথে নানা কর্মসূচি পালনের মাধ্যমে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। চৌহাট্টায় সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে সূর্যোদয়ের সাথে সাথে সিলেট জেলা ও মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডের শ্রদ্ধাঞ্জলি অর্পণের মধ্য দিয়ে বিজয় দিবসের শ্রদ্ধা নিবেদন পর্ব শুরু হয়। এরপর ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকী, এনডিসি, ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান, বিপিএম (বার), পিপিএম, পুলিশ কমিশনার মো. জাকির হোসেন খান, পিপিএম-সেবা, জেলা প্রশাসক শেখ রাসেল হাসান, পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন। এছাড়াও স্থানীয় বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গসংগঠনের পক্ষ থেকে শহিদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।
জেলা প্রশাসন ও জেলা পরিষদের আয়োজনে সিলেটে কবি নজরুল অডিটোরিয়ামে মহান বিজয় দিবস ২০২৩ উপলক্ষ্যে বীর মুক্তিযোদ্ধা ও শহিদ মুক্তিযোদ্ধা পরিবারবর্গের সদস্যগণের সংবর্ধনা ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকী, এনডিসি বলেন, আপনারা বীর মুক্তিযোদ্ধাগণ জাতির শ্রেষ্ট সন্তান। আপনারা জীবন বাজি রেখে দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে এদেশ স্বাধীন করেছেন, এজন্য আমরা আজ স্বাধীন বাংলাদেশে কথা বলার সুযোগ পেয়েছি, বিজয়োল্লাস করতে পারছি। দেশের প্রতিটি মানুষ আপনাদের কাছে চিরঋণী।
মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস প্রচারের উপর গুরুত্বারোপ করে বিভাগীয় কমিশনার মুক্তিযোদ্ধাদের উদ্দেশ্য করে বলেন, আপনাদের মাধ্যমে আমরা ভবিষ্যৎ প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে চাই। আমি আশা করবো আপনারা মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নিয়ে আলোচনা করবেন, তরুণদের মুক্তিযুদ্ধের গল্প শোনাবেন যাতে আমাদের তরুণ প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস সম্পর্কে অভিহিত হয় এবং মুক্তিযুদ্ধের চেতনায় নিজেদের জীবন গড়তে পারে। তিনি আরো বলেন, জাতির শ্রেষ্ট নাগরিক গড়তে এবং বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে বঙ্গবন্ধুর মতাদর্শী ও সহযোদ্ধা হিসেবে আপনাদের মতামত ও দিকনির্দেশনা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আপনাদের পরামর্শ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্ব ও দিকনির্দেশনায় বাংলাদেশ এগিয়ে যাবে স্মার্ট বাংলাদেশ গঠনের এক অনন্য মাত্রায়।
জেলা প্রশাসক শেখ রাসেল হাসানের সভাপতিত্বে বিজয় দিবসের আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান, বিপিএম (বার), পিপিএম, পুলিশ কমিশনার মো. জাকির হোসেন খান, পিপিএম-সেবা, পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. নাসির উদ্দিন খান, সাবেক সংসদ সদস্য সৈয়দা জেবুন্নেছা হক, বীর মুক্তিযোদ্ধা সুব্রত চক্রবর্তী জুয়েল ও বীর মুক্তিযোদ্ধা ভবতোষ রায় বর্মণ প্রমুখ। এতে স্বাগত বক্তব্য প্রদান করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোবারক হোসেন।
মহান বিজয় দিবস ২০২৩ উপলক্ষ্যে সিলেট জেলা প্রশাসনের উদ্যোগে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ পালন করা হয়। জাতীয় পতাকা উত্তোলন ও তোপধ্বনি, কেন্দ্রীয় শহিদ মিনার ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, সিলেট জেলা স্টেডিয়ামে কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শনী, কবি নজরুল অডিটোরিয়ামে বীর মুক্তিযোদ্ধা ও শহিদ মুক্তিযোদ্ধা পরিবারবর্গের সদস্যগণের সংবর্ধনা ও আলোচনাসভা, মহিলাদের ক্রীড়া অনুষ্ঠান ও মুক্তিযুদ্ধভিত্তিক আলোচনাসভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, দোয়া ও প্রার্থনা, উন্নতমানের খাবার পরিবেশন, প্রীতি ফুটবল প্রতিযোগিতা, মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ও প্রামাণ্যচিত্র প্রদর্শনী এবং মুক্তিযুদ্ধভিত্তিক অনুষ্ঠান প্রচারসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সিলেট সিটি কর্পোরেশন : সিলেট সিটি কর্পোরেশনের মেয়র মোঃ আনোয়ারুজ্জামান চৌধুরী বলেছেন, মুক্তিযোদ্ধারা এই মাটির সুর্যসন্তান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে তাঁরা জীবন বাজি রেখে যুদ্ধে ঝাঁপিয়ে না পড়লে আমরা আজ একটি স্বাধীন রাষ্ট্র ও একটি লাল-সবুজের পতাকা পেতাম না।
মেয়র মোঃ আনোয়ারুজ্জামান চৌধুরী শনিবার সন্ধ্যায় সিলেট সিটি কর্পোরেশনের আয়োজনে প্রায় পাঁচ শতাধীক বীর মুক্তিযোদ্ধার সম্মানে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন। তিনি বলেন, বাঙালি বীরের জাতি, তারা যুদ্ধ করে স্বাধীনতা এনেছে। স্বাধীনতার সুফল ঘরে ঘরে পৌঁছে দিতে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংগ্রাম করে যাচ্ছেন। এই সংগ্রামে অবশ্যই সফলতা আসবে। কোন ষড়যন্ত্রই তা নস্যাৎ করতে পারবে না।
সিলেট সিটি কর্পোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে ও সাংস্কৃতিক সংগঠক রজত কান্তি গুপ্তের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দা জেবুন্নেছা হক, বীর মুক্তিযোদ্ধা ও মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ, বীর মুক্তিযোদ্ধা মকসুদ ইবনে আজিজ লামা, সাবেক জেলা কামান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েল, মহানগর মুক্তিযোদ্ধা কামান্ডার ভবতোষ রায় বর্মন, কাউন্সিলরদের পক্ষ থেকে বক্তব্য রাখেন আবুল কালাম আজাদ লায়েক।
এছাড়াও মেয়র পতœী হলি চৌধুরী ছাড়াও সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলর, কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।
সংবর্ধনা অনুষ্টানের শুরতে ১৯৭১ সালে নিহত সকল শহিদ ও ১৫ই আগস্টে নিহত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বেগম ফজিলাতুন্নেছা মুজিবসহ নিহত সকলের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। বীর মুক্তিযোদ্ধাদের সিলেট সিটি কর্পোরেশনের পক্ষ থেকে ফুল দিয়ে বরন করা হয়।
এর আগে, শনিবার ভোরে সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে মেয়র মোঃ আনোয়ারুজ্জামান চৌধুরী কাউন্সিলর, কর্মকর্তা কর্মচারীদের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এর আগে নগর ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে নগন ভবন চত্বরে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীর নেতৃত্বে কাউন্সিলর কর্মকর্তা-কর্মচারীরা শ্রদ্ধা নিবেদন করেন।
এসময় উপস্থিত ছিলেন সিসিকের প্যানেল মেয়র, কাউন্সিলর মখলিছুর রহমান কামরান, আবুল কালাম আজাদ লায়েক, শেখ তোফায়েল আহমদ শেপুল, শান্তনু দত্ত শন্তু, রাশেদ আহমদ, এসএম শওকত আমিন তৌহিদ, জয়নাল আবেদীন, হিরন মাহমুদ নিপু, মতিউর রহমান, মহিলা কাউন্সিলর শারমিন আক্তার রুমি, হাজেরা বেগম, ছমিরুন নেছা।
সিসিকের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী ফাহিমা ইয়াসমিন, প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমানসহ সিলেট সিটি কর্পোরেশনের অন্যান্য কর্মকর্তা কর্মচারীবৃন্দ।
মহানগর আওয়ামী লীগ : মহান বিজয় দিবসে শহীদদের স্মরণে শহীদ বেদিতে শ্রদ্ধা নিবেদন ও র‌্যালি করেছে সিলেট মহানগর আওয়ামী লীগ। শনিবার (১৬ ডিসেম্বর ২০২৩ইং) সকাল ১০ টায় বন্দরবাজার কোর্ট পয়েন্টে জমায়েত হয়ে র‌্যালি সহকারে চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।
মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক মো: জাকির হোসেনের নেতৃত্বে র‌্যালি ও শ্রদ্ধা নিবেদনকালে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ফয়জুল আনোয়ার আলাওর, বিজিত চৌধুরী, নুরুল ইসলাম পুতুল, এডভোকেট প্রদীপ কুমার ভট্টাচার্য্য, মোঃ সানাওর, জগদীশ চন্দ্র দাস, যুগ্ম সাধারণ সম্পাদক আজাদুর রহমান আজাদ, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক তপন মিত্র, তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট গোলাম সোবহান চৌধুরী, এাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মখলিছুর রহমান কামরান, দপ্তর সম্পাদক খন্দকার মহসিন কামরান, ধর্ম বিষয়ক সম্পাদক নজমুল ইসলাম এহিয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুর রহমান জামিল, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আজাহার উদ্দিন জাহাঙ্গীর, মহিলা বিষয়ক সম্পাদক আসমা বেগম, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মোহাম্মদ জুবের খান, শ্রম সম্পাদক আজিজুল হক মঞ্জু, সাংস্কৃতিক সম্পাদক রজত কান্তি গুপ্ত, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ মোহাম্মদ হোসেন রবিন, উপ-দপ্তর সম্পাদক অমিতাভ চক্রবর্ত্তী রনি, সহ-প্রচার সম্পাদক সোয়েব আহমদ, কার্যনির্বাহী সদস্যবৃন্দ আজম খান, আব্দুল আহাদ চৌধুরী মিরন, মোঃ আব্দুল আজিম জুনেল, নুরুন নেছা হেনা, মুক্তার খান, এডভোকেট মোহাম্মদ জাহিদ সারোয়ার সবুজ, রাহাত তরফদার, এমরুল হাসান, সুদীপ দেব, সৈয়দ কামাল, সাইফুল আলম স্বপন, রোকসানা পারভীন, তৌফিক বক্স লিপন, জামাল আহমদ চৌধুরী, আবুল মহসিন চৌধুরী মাসুদ, ইঞ্জিনিয়ার আতিকুর রহমান সুহেদ, জুমাদিন আহমেদ, ইলিয়াছ আহমেদ জুয়েল, সম্মানিত জাতীয় পরিষদ সদস্য এডভোকেট রাজ উদ্দিন, উপদেষ্টা এনাম উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা সত্যেন্দ্র দাস তালুকদার খোকা বাবু, কানাই দত্ত।
ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতিবৃন্দ আব্দুর রব হাজারী, মুহিবুর রহমান ছাবু, সালউদ্দিন বক্স সালাই, রোকন আহমদ, আনোয়ার হোসেন আনার, সাজোয়ান আহমদ, দিলোয়ার হোসেন রাজা, মোঃ ছয়েফ খাঁন, ও সাধারণ সম্পাদবৃন্দ সৈয়দ আনোয়ারুস সাদাত, তাজ আহমদ লিটন, সোয়েব বাসিত, এম.এ খান শাহীন, জাহিদুল হোসেন মাসুদ, জায়েদ আহমেদ খাঁন সায়েক, মোঃ বদরুল ইসলাম বদরু, মানিক মিয়া, এডভোকেট বিজয় কুমার দেব বুলু, আহমেদ হান্নান, মইনুল ইসলাম মঈন, ফজলে রাব্বি মাসুম, শেখ সোহেল আহমদ কবির, সেলিম আহমদ সেমিম, মো: বদরুল ইসলাম সহ অন্যান্য নেতা-কর্মীবৃন্দ।
মহানগর বিএনপি : মহান বিজয় দিবস উপলক্ষে সিলেট মহানগর বিএনপির উদ্যোগে বিজয় র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। র‌্যালিটি চৌহাট্টা পয়েন্ট থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ফের চৌহাট্টায় গিয়ে সমাপ্ত হয়। এছাড়াও মহানগর বিএনপির উদ্যোগে চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করা হয়।
র‌্যালীতে উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির সাবেক যুগ্ম আহŸায়ক রেজাউল হাসান কয়েস লোদী, সৈয়দ মঈনুদ্দিন সোহেল, মহানগর মহিলা দলের সভানেত্রী নিগার সুলতানা ডেইজী ও সাধারণ সম্পাদক ফাতেমা জামান রোজী, বিএনপি নেতা সাদিকুর রহমান সাদিক, নাদির খান, নাজিম উদ্দিন, মঞ্জুরুল হাসান মঞ্জু, শুয়াইবুর রহমান শুয়েব, খায়ের আহমদ খায়ের, মফিজুর রহমান জুবেদ, আব্দুল মালিক সেকু, রফিকুল ইসলাম রফিক, আব্দুল মান্নান, রুবেল বক্স, আব্দুল ওয়াহিদ সুহেল, সালেক খান, ইফতেখার আহমদ পাবেল, এম মখলিছ খান, কয়েস আহমদ সাগর, আব্দুল মুমিন, শুয়েব আহমদ, লোকমান আহমদ, শহীদুল হোসেন কাদির, মহানগর যুবদল নেতৃবৃন্দের মধ্যে থেকে তোফাজ্জল হোসেন বেলাল, সাহেল রহমান, আরজু, ফিরুজ আহমদ, রিপন চৌধুরী, মহানগর স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত আহŸায়ক মামুন ইবনে রাজ্জাক রুমেল ও ভারপ্রাপ্ত সদস্য সচিব আবু আহমেদ আনসারী, মহানগর ছাত্রদলের ভারপ্রাপ্ত সাধারণ হোসাইন আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুর রহমান, দপ্তর সম্পাদক সানি, মহানগর স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুল হাসিম জাকারিয়া, রুনু আহমদ, ছাত্রদল নেতা সুমন আহমেদ, মাহমুদুল হাসান সাগর, ফাহিম আহমেদ, আনাস মাহফুজ, সামসুল ইসলাম ফয়সাল, জিলানী আহমদ জিলা, বাবুল হোসেন বাবুল, শাহিন আহমদ ও কামরান আহমদ সামি প্রমূখ।
জেলা বিএনপির : মহান বিজয় দিবস উপলক্ষে মহান মুক্তিযুদ্ধে শাহাদাত বরণকারী সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করেছে সিলেট জেলা বিএনপি। শনিবার সকালে সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী ও সিনিয়র সহ-সভাপতি এডভোকেট আশিক উদ্দিন আহমদের নেতৃত্বে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।
এসময় সিলেট জেলা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন- শহিদ আহমদ (চেয়ারম্যান), সামিয়া বেগম চৌধুরী, এড. হাসান আহমদ পাটোয়ারী রিপন, মামুনুর রশিদ মামুন, আনোয়ার হোসেন মানিক, রফিকুল ইসলাম শাহপরান, মুহিবুর রহমান, এড. সাঈদ আহমদ, এড.মুজিবুর রহমান, এড. আল আসলাম মুমিন, নুরুল আমিন দুলু, আম্বিয়া চৌধুরী, এড. বদরুল ইসলাম চৌধুরী, এড. মোস্তাক আহমদ, আল মামুন খান, জয়নাল আহমদ রানু, আজিজুর রহমান, জালাল খান, আহাদ চৌধুরী শামীম, ডাঃ নাজিম উদ্দিন, এড. ওবায়দুর রহমান ফাহমী, কুমকুম ফাহিমা, আজিজুল হোসেন আজিজ, সুলতানা রহমান দিনা, ইসমাইল হোসেন সেলিম, সুমেল আহমদ চৌধুরী, আক্তার হোসেন রাজু, মিনহাজ উদ্দিন চৌধুরী, আব্দুল করিম চৌধুরী, প্রফেসর আশরাফ উজ জামান, প্রফেসর খালেদ আহমদ, এডভোকেট শাহজাহান সিদ্দিকী, এডভোকেট এজাজ উদ্দিন, এডভোকেট ইসরাফিল, এডভোকেট লিয়াকত আলী, এড. শাহজাহান সিদ্দিকী, এড. মোবারক হোসেন, এড. আব্দুল মুকিত অপি, এড. ইকবাল আহমদ, এড. তারেক আহমদ এড. আলী হায়দার ফারুক, আব্দুল্লাহ আল মামুন, আকবর আলী, কবীর আহমদ, সাজ্জাদ হোসেন দুদু, ফয়সাল আহমদ, এড. মাসুম আহমদ, এড. রাজ, মিজানুর রহমান, খুরশেদ আলম, মোজাক্কির হোসেন, রাজন আহমদ, আব্দুর রউফ, টিটন মল্লিক, হাফিজুর রহমান টিপু, প্রিন্স খান, আশিকুর রহমান রানা, জাবের আহমদ, বাপ্পী চৌধুরী প্রমূখ।
বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ জেলা ও মহানগর ইউনিট : মহান বিজয় দিবস ও স্বাধীনতার গৌরবময় ৫২ বছর পূর্তি উপলক্ষে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা ও মহানগর ইউনিটের নেতৃবৃন্দ।
শনিবার (১৬ ডিসেম্বর) সকাল ১১টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে এ শ্রদ্ধাঞ্জলি বিনেদন করেন তারা।
এসময় উপস্থিত ছিলেন সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান, মুক্তিযোদ্ধা কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েল, বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, শহীদ খান, রজনী কান্ত দাস, বিমল চন্দ্র দে, মৃনাল কান্তি দে প্রমুখ। বিজ্ঞপ্তি
সিলেট প্রেসক্লাব : মহান বিজয় দিবসে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন সিলেট প্রেসক্লাব নেতৃবৃন্দ। শনিবার সকালে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান তারা।
এ সময় উপস্থিত ছিলেন ক্লাব সভাপতি ইকবাল সিদ্দিকী, সহসভাপতি এম এ হান্নান, সহসভাপতি আবদুল কাদের তাপাদার, সাধারণ সম্পাদক সমরেন্দ্র বিশ্বাস সমর, সিনিয়র সদস্য আব্দুল মালিক জাকা, সাবেক কোষাধ্যক্ষ খালেদ আহমদ, নির্বাহী কমিটির সদস্য আশকার ইবনে আমিন লস্কর রাব্বী ও আব্দুর রাজ্জাক, সদস্য আব্দুল বাতিন ফয়সল, চৌধুরী দেলওয়ার হোসেন জিলন, মো. আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া, মো. ফয়ছল আলম, এম এ মতিন, নাজমুল কবীর পাভেল, মো. দুলাল হোসেন প্রমুখ।