দৈনিক কাজির বাজার পত্রিকার সম্পাদক ও প্রকাশকের মাতা মোছাঃ হামিদা খাতুনের জানাজা ও দাফন সম্পন্ন

39

স্টাফ রিপোর্টার
দৈনিক কাজির বাজার পত্রিকার সম্পাদক ও প্রকাশক বিশিষ্ট ব্যবসায়ী আফছর উদ্দিনের মাতা নগরীর কাজিরবাজার নিবাসী বিশিষ্ট সালিশি ব্যক্তিত্ব, মোহাম্মদ মকন হাইস্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা মরহুম মোহাম্মদ মকন মিয়ার একমাত্র কন্যা ও বিশিষ্ট সমাজসেবী মরহুম আলহাজ কামাল উদ্দিনের স্ত্রী মোছাঃ হামিদা খাতুনের নামাজে জানাজা গত ১৬ ই ডিসেম্বর শনিবার বাদ মাগরিব কাজিরবাজারস্থ হযরত গায়বী শাহ (রহঃ) মাজার সংলগ্ন মাঠে অনুষ্ঠিত হয়। পরে হযরত গায়বী শাহ (রহঃ) মাজার সংলগ্ন পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়।
বিপুল সংখ্যক মানুষের উপস্থিতিতে অনুষ্ঠিত জানাজার নামাজে ইমামতি করেন মোহাম্মদ মকন জামে মসজিদের ইমাম ও খতিব হযরত মাওলানা শফিকুর রহমান। জানাজায় রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ ও ব্যবসায়ীসহ বিভিন্ন পর্যায়ের লোকজন উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, মহিয়সী নারী মোছাঃ হামিদা খাতুন গত ১৫ ই ডিসেম্বর বেলা ১২:৪০ মিনিটে বার্ধক্যজনিত কারণে নগরীর একটি বেসরকারি হাসপাতালে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮০ বছর। মৃত্যুকালে তিনি ২ ছেলে, ২ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।
এদিকে মহিয়সী নারী মোছাঃ হামিদা খাতুনের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক প্রকাশ অব্যাহত রয়েছে। পৃথক পৃথক বিবৃতিতে তাঁরা মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
মেয়র আনোয়ারুজ্জামান : দৈনিক কাজির বাজার পত্রিকার সম্পাদক ও প্রকাশক আফছর উদ্দিনের মাতা হামিদা খাতুনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও সমবেদনা জানিয়েছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী। গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি মরহুমার আত্মার শান্তি কামনা করেন। পাশাপাশি তাঁর শোকাহত পরিবারের সদস্যদের এ শোক কাটিয়ে উঠার শক্তি দেয়ার জন্য আল্লাহর দরবারে প্রার্থনা করেন।
জগন্নাথপুর উপজেলা প্রেসক্লাব : সিলেটের বহুল প্রচারিত দৈনিক কাজিরবাজার পত্রিকার সম্পাদক ও প্রকাশক বিশিষ্ট ব্যবসায়ী আফছর উদ্দিনের মায়ের মৃত্যুতে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা প্রেসক্লাব নেতৃবৃন্দ শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন।
বিবৃতিদাতারা শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে মহিয়সী নারী মোছা. হামিদা খাতুনের রূহের মাগফেরাত কামনা করেছেন। জগন্নাথপুর উপজেলা প্রেসক্লাবের সকল সাংবাদিকদের পক্ষ থেকে বিবৃতিদাতারা হলেন, প্রেসক্লাব সহ-সভাপতি মীরজাহান মিজান, সাধারণ সম্পাদক মো.শাহজাহান মিয়া, সাংগঠনিক সম্পাদক আলী আছগর ইমন, তথ্য ও প্রযুক্তি সম্পাদক ফখরুল ইসলাম, মহিলা সম্পাদক কলি বেগম, সদস্য আবদুর রহিম, বাপন দত্ত, তৈয়বুর রহমান, নিকেশ বৈদ্য প্রমূখ।