জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার বদলি-নতুন কর্মকর্তার যোগদান

40

মো. শাহজাহান মিয়া, জগন্নাথপুর

সুনামগঞ্জের ঐতিহ্যবাহী জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে আল-বশিরুল ইসলাম যোগদান করেছেন। ১১ ডিসেম্বর সোমবার থেকে নবাগত নির্বাহী কর্মকর্তার কর্মদিবস শুরু হয়েছে। নির্বাচনকালীন বদলি হিসেবে সিলেটের জৈন্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আল-বশিরুল ইসলাম জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেন। একই সাথে জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.সাজেদুল ইসলাম সিলেটের জৈন্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে বদলি হয়ে গেছেন।
যদিও সরকারি চাকুরিতে রদবদল একটি স্বাভাবিক প্রক্রিয়া। তবে প্রাসংঙ্গিক কিছু কথা ও স্মৃতি কর্মকর্তাদের কর্মজীবন আলোকিত করে তুলে। যা কখনো ভ‚লা যায় না। সরকারি দায়িত্ব ও কর্তব্যের বাইরেও নিজ গুণাবলি ফুটে উঠে তাঁর কর্মদক্ষতা ও সহনশীল আচরণে।
এ রকমই এক কর্মকর্তা ছিলেন মো.সাজেদুল ইসলাম। তিনি জগন্নাথপুরে যোগদানের পর থেকেই জগন্নাথপুরের মানুষকে আপন করে নিয়েছিলেন। মানুষের সাথে মিলেমিশে জগন্নাথপুরের কল্যাণে কাজ করেছেন। সততা ও কর্মদক্ষতায় নিজ গুণাবলি এবং সফলতার পরিচয় দিয়েছেন। ২০২২ সালে জনপ্রতিনিধি সহ সবাইকে সাথে নিয়ে দিনরাত বেড়িবাঁধে কাজ করে নিশ্চিত তলিয়ে যাওয়া বোরো ফসল অকাল বন্যার কবল থেকে রক্ষা করেন। এটি ছিল তাঁর বিরল দৃষ্টান্ত। এ রকম অনেক প্রাকৃতিক দুর্যোগ ও পরিস্থিতি তিনি সাহসিকতার সাথে মোকাবেলা করেছেন। সর্বদা হাসিমুখের মানুষ মো.সাজেদুল ইসলাম ভালো ব্যবহার দিয়ে সবকিছু জয় করে নিয়েছিলেন। উপকৃত না হতে পারলেও তাঁর ব্যবহারে মানুষ সন্তোষ প্রকাশ করতেন। যা তাঁর বিদায় বেলায় প্রমাণিত হয়েছে। একের পর এক বিদায় সংবর্ধনায় ব্যতীত মানুষের হৃদয়ের ক্রন্দন ফুটে উঠে। তিনি যেখানেই যাবেন নিজ কর্মদক্ষতায় ওই অঞ্চলকে এগিয়ে নিবেন। এমনটাই সবার প্রত্যাশা।
এদিকে-নবাগত জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আল-বশিরুল ইসলাম এর আগে জগন্নাথপুর উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা হিসেবে জগন্নাথপুরে সফলতার সাথে দায়িত্ব পালন করে গেছেন। এবার তিনি জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেছেন। খোঁজ নিয়ে জানাগেছে, তিনি সিলেটের জৈন্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে অত্যান্ত সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন। এবার তিনি তাঁর নিজ কর্মদক্ষতা ও গুণাবলির মাধ্যমে জগন্নাথপুরবাসীর হৃদয়ে ঠাঁই করে নেবেন এবং জনকল্যাণে কাজ করবেন। এমন প্রত্যাশা ব্যক্ত করেন সুধীমহল।