জাতীয় ভ্যাট দিবস আজ

23

কাজির বাজার ডেস্ক

রোববার জাতীয় ভ্যাট দিবস আজ। একইসঙ্গে শুরু হচ্ছে ‘জাতীয় ভ্যাট সপ্তাহ’। ‘আমার ভ্যাট আমি দিব, কেনার সময় চালান নিব ’এই ¯েøাগানকে সামনে রেখে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) এবার ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ উদযাপনের লক্ষ্যে নানা কর্মসূচি গ্রহণ করেছে। দিবসটি উপলক্ষ্যে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক পৃথক বাণী দিয়েছেন। ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ উপলক্ষে রোববার সকালে রাজধানীর আগারগাঁও রাজস্ব ভবনে এক সেমিনার এবং সর্বোচ্চ ভ্যাট প্রদানকারীদের সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করেছে রাজস্ব প্রশাসন। এতে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।
রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ভ্যাট দিবস উপলক্ষে ব্যবসায়ী, ভোক্তা এবং সর্বস্তরের রাজস্বকর্মীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। তিনি বলেন, ভ্যাট দিবসের এবারের প্রতিপাদ্য ‘আমার ভ্যাট আমি দিব, কেনার সময় চালান নিব’ রাজস্ব সুরক্ষা অর্জনে যথার্থ হবে বলে মনে করি।
রাষ্ট্রপতি সমৃদ্ধ রাজস্বভান্ডার গড়ে তুলতে রাজস্বকর্মীদের পাশাপাশি ভোক্তা সাধারণ ও ব্যবসায়ীদের অধিকতর দায়িত্বশীল হওয়ার আহবান জানান। তিনি ‘ভ্যাট দিবস’ ও ‘ভ্যাট সপ্তাহ ২০২৩’ উদ্যাপন উপলক্ষ্যে গৃহীত সকল কর্মসূচির সার্বিক সাফল্য কামনা করেন।