শোকজের জবাব দিলেন ব্যারিস্টার সুমন

5

হবিগঞ্জ সংবাদদাতা

নির্বাচনী অনুসন্ধান কমিটির দেয়া বিধি ভঙের শোকজের জবাব দিয়েছেন হবিগঞ্জ-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) বেলা ১২টায় তিনি হবিগঞ্জ জজকোর্টে হবিগঞ্জ-৪ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির কার্যালয়ের সিনিয়র সহকারী জজ সবুজ পালের কাছে লিখিতভাবে এর জবাব দেন।
এরপর শোকজ প্রসঙ্গে ব্যারিস্টার সায়েদুল হক সুমন গণমাধ্যমকর্মীদের বলেন- আমি এর সাথে কোনভাবেই জড়িত না। আমার সেখানে কোন প্রোগ্রামও ছিল না। আমি জবাবে এটাও বলেছি- যেহেতু আমি আইনের মানুষ, যাতে কোন বিধি লঙ্ঘন না হয়। তবে তার উত্তরে নির্বাচনী অনুসন্ধান কমিটি সন্তুষ্ট হয়েছেন কি না, তার উত্তরে তিনি বলেন- আমি আমার উত্তর দিয়েছি। কমিটির সন্তুষ্ট হয়েছেন কি না, তা পরে জানা যাবে।
এসময় অভিযোগ সম্পর্কে বলেন- একটি রাস্তার প্রতিবন্ধকতা সৃষ্টি ও পুলিশকে না জানানোর জন্য আমাকে শোকজ করা হয়। আমার তো সেখানে কোন অনুষ্ঠানই ছিল না যে পুলিশকে জানাব। আমার যদি কোন প্রচারণার ব্যানার থাকত বা এখনো আগে থেকে প্রোগ্রাম করার কোন লিফলেট থাকত, তাহলে তো পুলিশকে ইনফর্ম করার বিষয় থাকত। আমি আসলে ওইদিকে যাচ্ছিলাম।
ব্যারিস্টার সুমন গণমাধ্যমকর্মীদের আরো বলেন- আমি একজন রাজনীতিবিদ হিসেবে বা প্রার্থী হিসেবে মাত্র দুই সপ্তাহ। এর আগেই তো একজন ফুটবলার হিসেবে বা ফেসবুকে জনপ্রিয় হিসেবে মনে করা হয়। ফেসবুকে আমার সাত মিলিয়ন ফলোয়ারস রয়েছে। আমি যেখানেই দাঁড়াই সেখানেই কিছু মানুষ এসে যায়।
এর আগে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের জন্য হবিগঞ্জ-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনকে হবিগঞ্জ-৪ আসনের অনুসন্ধান কমিটি কার্যালয় থেকে হবিগঞ্জ সদর আদালতের সিনিয়র সহকারী জজ সবুজ পাল এই নির্দেশ দেন। নির্দেশ মোতাবেক বৃহস্পতিবার ৭ ডিসেম্বর সুমন ব্যাখ্যা দিলেন।