জগন্নাথপুরে আমন সংগ্রহ নিয়ে সভা

6

জগন্নাথপুর প্রতিনিধি

সুনামগঞ্জের জগন্নাথপুরে সরকারি ভাবে কৃষকদের কাছ থেকে ন্যায্যমূল্যে আমন ধান ও বৈধ মিলারদের কাছ থেকে চাল সংগ্রহ নিয়ে আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।
২৭ নভেম্বর সোমবার জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.সাজেদুল ইসলামের সভাপতিত্বে ও নবাগত উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো.শাহাব উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা কাওসার আহমেদ, উপজেলা মিল মালিক সমিতির সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু প্রমূখ। এ সময় উপজেলা খাদ্য পরিদর্শক রুহুল আমিন চৌধুরী, সহকারী মৎস্য কর্মকর্তা রফিক উদ্দিন, উপজেলা সদর খাদ্য গুদাম কর্মকর্তা দ্বীপক সূত্র ধর, রাণীগঞ্জ খাদ্য গুদাম কর্মকর্তা নিপম সুমের, জগন্নাথপুর উপজেলা প্রেসক্লাব সাধারণ সম্পাদক মো.শাহজাহান মিয়া, কৃষকদের মধ্যে বশির আহমদ সহ অনেকে উপস্থিত ছিলেন।
সভায় উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো.শাহাব উদ্দিন জানান, এবার জগন্নাথপুর উপজেলার কৃষকদের কাছ থেকে সরকারি ভাবে ২৯৬ মেট্রিকটন আমন ধান সংগ্রহ করা হবে। প্রতি কেজি ৩০ টাকা অনুপাতে ১২শ টাকা মণ দরে ক্রয় করা হবে। সেই সাথে ৪৩ টাকা কেজি দরে বৈধ মিলারদের কাছ থেকে ২৬৯৬ মেট্রিকটন আতপ চাল ও ৪৪ টাকা কেজি দরে ৬৪ মেট্রিকটন সিদ্ধ চাল সংগ্রহ করা হবে। গত ২৩ নভেম্বর থেকে কার্যক্রম শুরু হয়েছে। চলবে আগামী ২৮ ফেব্রæয়ারি পর্যন্ত। অচিরেই আনুষ্ঠানিক ভাবে আমন সংগ্রহ উদ্বোধন হবে।