সিলেটে মাদক মামলায় একজন ও হবিগঞ্জে হত্যা মামলায় ৫ জনসহ ৬ জনের যাবজ্জীবন

13

স্টাফ রিপোর্টার

সিলেটে মাদক মামলায় এক আসামীর যাবজ্জীবন কারাদÐ দিয়েছে আদালত। সোমবার সিলেট সিনিয়র দায়রা জজ আদালতের বিচারক মশিউর রহমান চৌধুরী এ রায় দেন। দÐপ্রাপ্ত আসামী আয়লাফ আহমদ (৫৫) গোলাপগঞ্জ উপজেলার রনকেলী গ্রামের বাসিন্দা। বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের বিজ্ঞ কৌঁসুলি মোহাম্মদ নিজাম উদ্দিন।
আদালত সূত্রে জানা যায়, ২০২২ সালের ৮ আগস্ট আসামী আয়লাফ আহমদ বিক্রয়ের উদ্দেশে ইয়াবা ট্যাবলেট নিজ হেফাজতে রাখেন। খবর পেয়ে গোলাপগঞ্জ মডেল থানা পুলিশ আসামীর বসতঘর থেকে ৫ হাজার ৭৭৫ পিস ইয়াবা ট্যাবলেট ও নগদ ২লাখ ২৮হাজার টাকা উদ্ধার করেন। উদ্ধারকৃত ইয়াবার মূল্য ১৭ লাখ ৩২ হাজার ৫শ’ টাকা হবে বলে মামলার প্রতিবেদন থেকে জানা যায়।
কৌঁসুলি নিজাম উদ্দিন জানান, আসামীকে যাবজ্জীবন কারাদÐের পাশাপাশি ৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক মাসের সশ্রম কারাদÐাদেশ এবং আসামীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত।
হবিগঞ্জ: হবিগঞ্জের মাধবপুর উপজেলায় এক পল্লী চিকিৎসককে হত্যার দায়ে পাঁচ আসামিকে যাবজ্জীবন কারাদÐ দিয়েছে আদালত। পাশাপাশি প্রত্যেক আসামিকে এক লাখ টাকা করে জরিমানাও করা হয়েছে। সোমবার দুপুরে হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ইয়াছির আরাফাত আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।
দÐপ্রাপ্তরা হলেন- মাধবপুর উপজেলার কালিকাপুর গ্রামের জিয়া উদ্দিনের ছেলে সালাউদ্দিন, তার ভাই জসিম উদ্দিন, একই উপজেলার বহরা গ্রামের ছনা মিয়ার ছেলে রফিজ উদ্দিন, মতিউর রহমানের ছেলে আজিজুর রহমান ও বাদশা মিয়ার ছেলে আক্তার মিয়া।
মামলার বিবরণে বলা হয়, জমি নিয়ে পল্লী চিকিৎসক আফজালুর রহমানের সঙ্গে আসামিদের বিরোধ ছিল। এর জেরে ২০০৬ সালের ২১ মার্চ রাতে ধরাছড়া সেতু এলাকায় আফজালুরকে একা পেয়ে বেধড়ক মারধর করা হলে মারা যান তিনি। এ ঘটনায় নিহতের স্ত্রী ছকিনা বেগম বাদী হয়ে পাঁচজনের বিরুদ্ধে পরদিন একটি হত্যা মামলা করেন।