জগন্নাথপুর থানা পুলিশের অভিযানে প্রতারক চক্রের নারীসহ গ্রেফতার ৫

26

মো. শাহজাহান মিয়া, জগন্নাথপুর

সুনামগঞ্জের জগন্নাথপুর থানার চৌকশ পুলিশ বাহিনী দেশের বিভিন্ন স্থানে সাঁড়াশি অভিযান চালিয়ে আন্ত.জেলা প্রতারক চক্রের নারীসহ ৫ সদস্যকে গ্রেফতার করেছে। এ নিয়ে সর্বত্র তোলপাড় চলছে।
প্রথমে প্রতারকরা কৌশলে ফোনালাপে মানুষের সাথে বন্ধুত্বের সম্পর্ক গড়ে তুলে। পরে কমদামে ডলার বিক্রির প্রলোভন দেখিয়ে চেতনানাশক ওষুধ খাইয়ে ডলারের বান্ডিলের বাইরে ডলার ও ভেতরে সাদা কাগজ দিয়ে প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেয় লাখ লাখ টাকা। এতে নিঃস্ব হন প্রতারণার শিকার হওয়া ব্যক্তি। অজ্ঞাত ফোনকলে বন্ধুত্বের ফাঁদে ফেলে প্রতারণার মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে নিঃস্ব করে এমন সংঘবদ্ধ আন্ত.জেলা প্রতারক চক্রকে সনাক্ত ও গ্রেফতার করায় থানা পুলিশকে অনেকে অভিনন্দন জানিয়েছেন।
গ্রেফতারকৃতরা হলেন, জগন্নাথপুর পৌর এলাকার কেশবপুর গ্রামের মৃত ময়না মিয়ার ছেলে রাজু মিয়া (৫০), নেত্রকোনা জেলার মোহনগঞ্জ থানার ফেরিরচর গ্রামের মৃত রহিম উদ্দিনের ছেলে আবুল মিয়া (৫০), জগন্নাথপুর পৌর এলাকার ইসহাকপুর গ্রামের মুহিত মিয়ার স্ত্রী ও বর্তমান সিলেটের কোম্পানীগঞ্জ থানা বাজার এলাকার বাসিন্দা সমলা বেগম (৪০), কিশোরগঞ্জ জেলার মিঠামইন থানার ডোহাজোড়া গ্রামের বাক্কার মিয়া ওরফে আবু বকর এর স্ত্রী বর্তমান সিলেটের কোম্পানীগঞ্জ থানার টুকেরবাজার এলাকার বাসিন্দা আনারকলি (৩০) ও জগন্নাথপুর পৌর এলাকার ইসহাকপুর গ্রামের মৃত আমির উদ্দিনের স্ত্রী বর্তমান হাবিবনগর গ্রামের বাসিন্দা নেছাফুল বেগম (৬০)।
থানা পুলিশ ও ঘটনার বিবরণে জানাগেছে, সিলেটের জাহিদুল ইসলাম নামের এক ব্যবসায়ীর কাছে অজ্ঞাত মোবাইল ফোন নম্বর থেকে কল আসলে কথাবার্তার মাধ্যমে সম্পর্ক তৈরি করে ওই সংঘবদ্ধ প্রতারক চক্র। তারা কমদামে ডলার বিক্রির প্রলোভন দেখিয়ে কৌশলে চেতনানাশক ওষুধ খাইয়ে বাইরে ডলার ও ভেতরে সাদা কাগজের বান্ডিল বুঝিয়ে দিয়ে সাড়ে ৭ লাখ টাকা হাতিয়ে নেয়। পরে চেতন ফিরে পেয়ে প্রতারণার শিকার হওয়া ব্যবসায়ী জাহিদুল ইসলাম বাদী হয়ে ২২ নভেম্বর বুধবার জগন্নাথপুর থানায় অজ্ঞাতনামা ৫/৬ জন ব্যক্তিদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।
এ মামলা দায়েরের পর সংঘবদ্ধ প্রতারক চক্রকে গ্রেফতারে তৎপর হয়ে উঠে থানা পুলিশ। সহকারী পুলিশ সুপার (জগন্নাথপুর ও শান্তিগঞ্জ সার্কেল) শুভাশীষ ধর ও জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমানের দিক-নির্দেশনায় মামলার তদন্তকারী কর্মকর্তা জগন্নাথপুর থানার এসআই জিন্নাতুল ইসলাম তালুকদারের নেতৃত্বে চৌকশ পুলিশ বাহিনী জগন্নাথপুর, কোম্পানীগঞ্জ সহ দেশের বিভিন্ন স্থানে সাঁড়াশি অভিযান চালিয়ে আন্ত.জেলা প্রতারক চক্রের নারীসহ ৫ জনকে গ্রেফতার করেন। এ সময় তাদের কাছ থেকে নগদ টাকা ও মামলার বেশ কিছু আলামত উদ্ধার করা হয়। পুলিশি জিজ্ঞাসাবাদ শেষে ২৩ নভেম্বর বৃহস্পতিবার গ্রেফতারকৃতদের সুনামগঞ্জ আদালতে প্রেরণ করা হয়েছে। জগন্নাথপুর থানার এসআই জিন্নাতুল ইসলাম তালুকদার তা নিশ্চিত করেছেন।